Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

শিশির অধিকারীকে রাজ্যপাল করার ভাবনা বিজেপির, বৈঠক উচ্চপদস্থ নেতাদের

শিশির অধিকারী কে রাজ্যপাল করার ভাবনা নিয়ে বর্তমানে এগোচ্ছে ভারতীয় জনতা পার্টি। তবে এখনো রাজ্য বাছাই করা কিন্তু হয়নি।

×
Advertisement

বিজেপিতে যোগ দেওয়ার পরেই পুরস্কার পেতে চলেছেন শিশির অধিকারী। মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে জানা গিয়েছে প্রবীণ রাজনীতিক তথা সাংসদ শিশির অধিকারী কে রাজ্যপাল করার বিষয় নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছে কেন্দ্রীয় সরকার। দেশের পূর্বাঞ্চলে দুটি রাজ্যের মধ্যে একটি রাজ্য শিশির অধিকারী কে রাজ্যপাল হিসেবে নিযুক্ত করা হতে পারে বলে মনে করা হচ্ছে। তবে এখনো পর্যন্ত শিশির অধিকারীর থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানা যায়নি। তবে ঘনিষ্ঠ সূত্রের খবর শিশির অধিকারী রাজ্যপাল হতে চাইছেন নিজে। শিশির অধিকারী এখনো রাজনৈতিকভাবে সক্রিয় এবং সম্প্রতি যোগ দিয়েছেন ভারতীয় জনতা পার্টিতে। এর পরেই নতুন সিদ্ধান্ত গ্রহণ করল কেন্দ্রীয় সরকার।

Advertisement

বর্তমানে শিশির অধিকারীর বয়স ৮০ ছাড়িয়ে গেছে। তার মেজ পুত্র শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেবার পর থেকেই তৃণমূলের সঙ্গে শিশির অধিকারীর দূরত্ব শুরু হয়েছিল। এবারে তৃণমূল ছেড়ে একেবারে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগদান করে ফেলেছেন কাঁথির সাংসদ শিশির অধিকারী। তবে এখনো পর্যন্ত তিনি সাংসদ পদ ছাড়েন নি।এই পরিস্থিতিতে শিশির অধিকারী কে সাংসদ পদ খারিজ করার জন্য তৃণমূল আবেদন জানাতে চলেছে লোকসভার স্পিকারের কাছে। ফলে এ রকম পরিস্থিতিতে শিশির অধিকারী কে সম্মানজনক পুনর্বাসন দিতে উদ্যত হয়েছে কেন্দ্রীয় সরকার।

অনেক আগে থেকেই শিশির অধিকারী কে রাজ্যপাল করার ভাবনা শুরু হয়ে গিয়েছিল বিজেপির মধ্যে। বিজেপি জানাচ্ছে, “শিশির অধিকারীর বয়স হয়েছে। এই পরিস্থিতিতে উনাকে কোনরকম রাজনৈতিক বিড়ম্বনায় পড়তে হোক সেটা আমরা কোনভাবেই চাইনা। এমন প্রবীণ এবং অভিজ্ঞ একজন রাজনীতিক যে রাজ্যের রাজ্যপাল হবেন সেই রাজ্য উন্নতি প্রাপ্ত হবে। আমরা সেই একই পথে এগোতে চলেছি আর কিছুদিনের মধ্যেই।” অন্যদিকে কাঁথি আসনটি আবার শিশির অধিকারী কে ছাড়তে হবে যদি তিনি কোন একটি রাজ্যের রাজ্যপাল হন। সেই পরিস্থিতিতে এই কাঁথি আসনটিকে নিজেদের হাতে নিয়ে আসাও বিজেপির কাছে একটি বড় চ্যালেঞ্জ হতে চলেছে।

Advertisement

সেই সময় প্রশ্ন উঠছে এবারে যদি উপনির্বাচন হয় তাহলেকাঁথি আসন থেকে শিশির অধিকারীর জায়গায় কে দাঁড়াবেন বিজেপির থেকে। সেই প্রসঙ্গে বিজেপির নেতারা বলছেন, “দল যাকে কাঁথি আসনে মনোনয়নপত্র দেবে তিনি সেখানে দাঁড়াবেন।” তবে অনেকের ধারণা এই আসনে এবারে বিজেপির পতাকা ধরে নির্বাচনে লড়তে পারেন শিশির অধিকারীর কনিষ্ঠপুত্র সৌমেন্দু অধিকারী। সৌমেন্দু একসময় কাঁথি পুরসভার প্রধান প্রশাসক ছিলেন। কিন্তু বিজেপিতে যোগ দেওয়ার পর তৃণমূল তাকে ওই পদ থেকে বহিষ্কার করে। ফলে এখন সৌমেন্দু অধিকারীর পুনর্বাসনের প্রয়োজন রয়েছে। এই পুনর্বাসন এর ঘাটতি এবার একসাথে মিটিয়ে দিতে চলেছে ভারতীয় জনতা পার্টি।

Related Articles

Back to top button