নির্বাচনে বিজেপির প্রার্থী হবে কারা? উত্তর খুঁজতে দিল্লিতে দু’দফা বৈঠক গেরুয়া শিবিরের

কেন্দ্রীয় নেতাদের সাথে বাংলা বিজেপি কোর কমিটির বৈঠক হবে আজ ও আগামীকাল

Advertisement

Advertisement

নির্বাচন কমিশন কিছুদিন আগেই বাংলার নির্বাচনের দিনক্ষণ প্রকাশ করে দিয়েছে। একুশে বাংলায় নির্বাচন হবে ৮ দফায়। ইতিমধ্যেই নির্বাচন নিয়ে শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক দলগুলোর মধ্যে। আগামীকাল থেকে প্রথম দফার মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। এই মুহূর্তে সমস্ত রাজনৈতিক দল তাদের নির্বাচনী প্রার্থীর তালিকা প্রস্তুত করতে ব্যস্ত। স্বাভাবিকভাবেই প্রত্যেক বঙ্গবাসী অধীর আগ্রহে অপেক্ষা করছে যে বিজেপি তরফে এবার কারা প্রার্থী হবে? এবার জানা গিয়েছে যে আগামী বৃহস্পতিবার অর্থাৎ ৪ মার্চ বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটি চূড়ান্ত নামের তালিকা প্রস্তুত করতে দিল্লিতে বৈঠক করতে পারেন।

Advertisement

একুশের বিধানসভার নির্বাচন অন্যান্য বছরের মত একদমই নয়। এবার তৃণমূল বিজেপির মধ্যে যে হাড্ডাহাড্ডি লড়াই হবে তা নিয়ে কোনো সন্দেহ নেই। এমনিতেই নির্বাচন প্রাক্কালে তৃণমূলের দলবদল ইস্যু নিয়ে দলের মধ্যে তীব্র অশান্তি সৃষ্টি হয়েছে। তার বিজেপি এবার সর্বশক্তি দিয়ে নির্বাচনী লড়াইয়ে নেমে পড়েছেন। যাতে না কোনরকম খামতি থাকে তাই বিধানসভা নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করতে দফায় দফায় বৈঠক করছে গেরুয়া শিবির। জানা গিয়েছে গেরুয়া শিবিরের শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখতে ও সেই সাথে বাংলায় গেরুয়া শিবিরের চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করতে আগামী বৃহস্পতিবার বঙ্গ বিজেপির কোর কমিটির সাথে কেন্দ্রীয় বিজেপি দল বৈঠক করবে। আজ অর্থাৎ মঙ্গলবার রাতে বঙ্গ বিজেপি-র কমিটির সদস্যরা এক দফা বৈঠক করবে। তারপর আবার বুধবার অর্থাৎ আগামীকাল সকালে আরেক দফা বৈঠক হবে তাদের মধ্যে। দুই দফা বৈঠকের পর চূড়ান্ত নির্বাচনী প্রার্থী তালিকা প্রকাশ করবে বিজেপি।

Advertisement

বিজেপি এবার তাদের প্রার্থী তালিকা প্রস্তুত নিয়ে খুবই সাবধানী। গেরুয়া শিবির কোনভাবেই চায়না বাংলার মানুষ তাদের প্রার্থী দ্বারা অসন্তুষ্ট হয়। ভোটের দিন ঘোষণার পরই প্রার্থীদের নামের একটি তালিকা দিল্লিতে পাঠিয়েছিল রাজ্য। সেই তালিকা নিয়ে অমিত শাহর তৈরি একটি বিশেষ টিম পর্যালোচনা করছে। তারা এখন থেকে খেয়াল করে নিচ্ছে যাতে তাদের প্রার্থী তালিকা নিয়ে জেলাস্তরে কোনরকম বিবাদ সৃষ্টি না হয়। এবার আগামীকালের বৈঠকে বিজেপি চূড়ান্ত প্রার্থী হিসাবে কাদের বেছে নেয়, তার দিকে তাকিয়ে আছে গোটা বঙ্গবাসী।

Advertisement