নিউজ

Ration Card: বড় উপহার রেশন কার্ডধারীদের জন্য, ৪৫০ টাকায় সরিষার তেল, চিনি, গ্যাস সিলিন্ডার পাবেন

কিছুদিনের মধ্যেই দেশের ৫ টি রাজ্যে হতে চলেছে বিধানসভা নির্বাচন

Advertisement

Advertisement

একদিকে চলছে দীপাবলির উৎসব। তো অন্যদিকে চলছে দেশজুড়ে বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচনের তোড়জোড়। আর কিছুদিনের মধ্যেই দেশের ৫ টি রাজ্যে হতে চলেছে নির্বাচন। আর সেই নিয়ে প্রস্তুতি তুঙ্গে গেরুয়া শিবিরের। ইতিমধ্যেই বিজেপির কেন্দ্রীয় সভাপতি জেপি নাড্ডা মধ্যপ্রদেশে ইশতেহার প্রকাশ করেছেন। তিনি অবশ্য এই ইশতেহারের নাম দিয়েছেন, ‘রেজোলিউশন লেটার‘। রাজ্যের বাসিন্দাদের জন্য একাধিক লোভনীয় প্রস্তাব দিয়েছেন তিনি। রেশন কার্ড থেকে শুরু করে গ্যাস সিলিন্ডার ইত্যাদি অনেক বিষয়ে অনেক চমকপ্রদ অফার দিয়েছেন তিনি। বিস্তারিত জানতে অবশ্যই এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

বিজেপির ইস্তেহার প্রকাশ করার সময় কেন্দ্রীয় সভাপতি জেপি নাড্ডা বলেছিলেন যে সুবিধাভোগীরা গরীব কল্যাণ আন্না যোজনার অধীনে আরও বেশি সুবিধা পাবেন এবার নাগরিকরা। তিনি বলেন, ‘ইতিমধ্যেই গম, চাল ও ডাল দেওয়া হচ্ছে। তবে এখন এর সঙ্গে সরিষার তেল ও চিনিও দেওয়া হবে‘। তিনি বলেছিলেন যে যোগ্য সুবিধাভোগীদের এই সুবিধা দেওয়ার জন্য বিজেপির পক্ষ থেকে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও তিনি ৪৫০ টাকায় গার্হস্থ্য এলপিজি গ্যাস সিলিন্ডার দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিলেন।

Advertisement

এখানেই শেষ নয়। গেরুয়া শিবির রাজ্যের মা বোনদের জন্য আরও চমকপ্রদ বেশ কিছু সুবিধা দেওয়ার কথা চিন্তা করেছেন। ইশতেহার অনুযায়ী লাডলি বেহনা যোজনার সুবিধার পাশাপাশি এক লাখ মহিলাকে স্থায়ী ঘরের সুবিধাও দেওয়া হবে। লাডলি লক্ষ্মী ও ব্রাহ্মণ যোজনার মাধ্যমে নারী ও মেয়েদের ক্ষমতায়ন করা হচ্ছে। আদিবাসীদের কল্যাণে দেওয়া হবে ৩ লক্ষ কোটি টাকা। এই উপলক্ষ্যে তিনি বলেছিলেন যে বিজেপি আজ পর্যন্ত যা বলেছে তা পূরণ করেছে। চিকিৎসা শিক্ষা প্রদানকারী প্রথম রাজ্য হল মধ্যপ্রদেশ।

Advertisement