মহিলাদের আত্মরক্ষায় পশ্চিমবঙ্গ বিজেপির মহিলা মোর্চার নতুন কর্মসূচি ‘উমা’

Advertisement

Advertisement

হাথরসকান্ডের পর এই মুহূর্তে উত্তাল গোটা দেশ। তাই মহিলাদের আত্মরক্ষায় পশ্চিমবঙ্গ বিজেপির মহিলা মোর্চা ‘উমা’ কর্মসূচির সূচনা করল। জেলায় জেলায় ‘উমা’ কর্মসূচিতে মহিলাদের শেখানো হবে আত্মরক্ষার কৌশল। এই কর্মসূচি দ্বারা জানানো হয়েছে পেশাদার প্রশিক্ষকরা ক্যারাটে শেখাবেন।  মহিলা মোর্চার সাধারণ সম্পাদক অমৃতা বন্দ্যোপাধ্যায় বলেন,”রাজ্যে মহিলাদের উপরে অত্যাচার চলছে।

Advertisement

তৃণমূলের রাজত্বে মহিলারা সুরক্ষিত নন। তাই মহিলাদের আত্মরক্ষার কৌশল শেখানো হবে। তাঁরাই প্রতিরোধ গড়ে তুলবেন।” এই নিয়ে আজ হাসপাতাল থেকেও ভার্চুয়াল ভাষণ দিয়েছেন অগ্নিমিত্রা পল। প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর উত্তর প্রদেশের হাতরসে ওই যুবতীকে ধর্ষণ করে খুন করা হয়। এই ঘটনার সপ্তাহ দুই পর মঙ্গলবার ভোরে দিল্লির সফদরজং হাসপাতালে যুবতীর মৃত্যু হয়৷ এর পরেই সারা ভারত জুড়ে তীব্র প্রতিক্রিয়া শুরু হয়৷

Advertisement

নির্যাতিতার মৃত্যুর পরিবারের আপত্তি অগ্রাহ্য করেই এ দিন ভোরে ওই যুবতীর দেহ সৎকার করে দেয় উত্তরপ্রদেশ পুলিশ৷ অন্য দিকে হাথরসের দলিত তরুণীকে মধ্যরাতে দাহ করার ঘটনায় কাঠগড়ায় উঠেছে উত্তরপ্রদেশ পুলিশ এর নাম। ইতিমধ্যেই হাথরস ধর্ষণ কান্ড নিয়ে তোলপাড় হয়েছে সারা ভারত। বৃহস্পতিবার নির্যাতিতা তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে কার্যত গ্রেফতার হয়েছেন রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী। আর এবার হাথরসের পথে তৃণমূলের সাংসদের দলের প্রতিনিধিরা।

Advertisement

তাঁরা ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন। দফায় দফায় সেখানে বিক্ষোভ শুরু হয়েছে। অন্যদিকে আজ সকালেই হাথরসে আটকানো হয় তৃণমূলের প্রতিনিধি দলকে। সাংসদ ডেরেক ও ব্রায়ানকে হেনস্থা করা হয়েছে। এমনকি নির্যাতিতার গ্রামে সংবাদমাধ্যমকেও কার্যত নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

 

 

 

 

Recent Posts