দেশনিউজ

খুব তাড়াতাড়ি নীতিশ কুমারের বিকল্প বেছে নেবে বিহার, মন্তব্য আরজেডি নেতার

Advertisement

পাটনা: এ যাত্রায় বিহারে কোনওক্রমে সরকার বাঁচিয়ে ফেলেছেন নীতীশ কুমার। হাড্ডাহাড্ডি লড়াই দিয়েও শেষ রক্ষা করতে পারলেন না তেজস্বী যাদব। ফলে ফের একবার সরকার গড়তে চলেছেন নীতিশ কুমার। আর আগামিকাল, সোমবার অর্থাৎ ভাইফোঁটার দিন ফের একবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন তিনি। তবে মন্ত্রিসভায় কারা কারা মন্ত্রিত্ব পাবেন, তা নিয়ে এখনও পর্যন্ত স্পষ্ট করে কিছু জানা যায়নি। তবে জোড়া উপমুখ্যমন্ত্রী পাচ্ছে বিজেপি।

তবে নীতীশ কুমারের মুখ্যমন্ত্রী হওয়া নিয়ে তীব্র সমালোচনা করেছেন আরজেডি নেতা মনোজ কুমার ঝাঁ। তিনি বলেছেন, মাত্র ৪০টি আসন পেয়ে কোনও দলের থেকে কোনও নেতা মুখ্যমন্ত্রী হতে পারেন না। বিহারবাসী কিছুদিন পর ঠিক নিজেদের বিকল্প খুঁজে নেবে সেই বিকল্প খুঁজতে হয়তো সময় লাগবে এক সপ্তাহ বা এক মাস কিন্তু বিকল্পধারা খুঁজে নেবে এ ব্যাপারে আমি নিশ্চিত এভাবেই নীতীশ কুমারের পুনরায় মুখ্যমন্ত্রী হওয়া নিয়ে কটাক্ষ করলেন আর যেদিন এটা

প্রসঙ্গত, করোনার কারণে প্রতিবার গান্ধি ময়দানে এই অনুষ্ঠান আয়োজন করা সম্ভব হবে না। সেক্ষেত্রে অনুষ্ঠাটি আয়োজিত হতে পারে মুখ্যমন্ত্রীর বাসভবনের ঠিক উল্টোদিকে রাজভবনের হলে। যেহেতু বিহারে এনডিএ জয় পেয়েছে মূলত বিজেপির হাত ধরেই, কারণ জেডিইউ-এর থেকে বেশী ভোট পেয়েছে বিজেপি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কৃতিত্ব এখানে সবথেকে বেশি বলে মনে করা হচ্ছে, সেহেতু শপথ গ্রহণ অনুষ্ঠানের দিন প্রধানমন্ত্রীকে বিহারে আনার পরিকল্পনা চলছে এনডিএ-র অন্দরমহলে।

Tags

Related Articles

Back to top button