জীবনযাপন

Night Cream for Skin: ত্বকের খেয়াল রাখতে ব্যবহার করুন এই ৩ টি নাইট ক্রিম, ফল মিলবে ৪ সপ্তাহেই

Advertisement

Advertisement

আজকের প্রজন্ম নিজেকে সর্বদা প্রেজেন্টেবেল রাখার জন্য প্রস্তুত থাকে। আর এক্ষেত্রে ত্বকের যত্ন নেওয়া ভীষণভাবে প্রয়োজনীয়। কর্মব্যস্ততার মাঝে সারাদিন অনেকেই সময় পান না নিজের কিংবা ত্বকের যত্ন নেওয়ার। তবে রাতে অনেকেই নিজের মতন করে খেয়াল রাখেন নিজের ত্বকের। আর ত্বকের যত্ন রাখতে নাইট ক্রিম অন্যতম গুরুত্বপূর্ণ একটি উপাদান। এটি ব্যবহারে একমাসের মধ্যেই ত্বকের পরিবর্তন নজরে আসবে। পাশাপাশি ত্বকের একাধিক সমস্যাও দূর হয়। ত্বক হয়ে উঠবে উজ্জ্বলও। এই নিবন্ধের সূত্র ধরে সেই প্রসঙ্গেই কিছু জরুরী তথ্য প্রদান করা হবে।

Advertisement

একটি গবেষণার সূত্র ধরে তিনটি ব্র্যান্ডের নাইট ক্রিমের উল্লেখ মিলেছে-

Advertisement

১) হিমালয়া রিভাইটালাইজিং নাইট ক্রিম- এটি একটি আয়ুর্বেদিক নাইট ক্রিম। এটি ত্বককে ধুলোবালি, সূর্যের আলো, দূষণ থেকে রক্ষা করতে ভীষণভাবে সহায়তা করে। এটি ত্বকের দাগ, বলিরেখা, ফুসকুড়ি কমাতেও সাহায্য করে থাকে। এই ক্রিমে লেবু, টমেটো, আপেল, গমের মতো উপকারী উপাদান বর্তমান। পাশাপাশি এতে উপস্থিত সাদা লিলি ওকে গভীর থেকে পরিষ্কার করতে ও নিস্তেজ ত্বকে পুষ্টি জোগাতেও সাহায্য করে থাকে। ত্বক হয়ে ওঠে আগের থেকে অনেক বেশি সতেজ ও উজ্জ্বল।

Advertisement

২) ল্যাকমি ৯ টু ৫ ন্যাচারাল নাইট ক্রিম- ল্যাকমি নিজের প্রসাধনী দ্রব্যের জন্যই বেশি জনপ্রিয়। তবে এর নাইট ক্রিমের ব্যবহার রয়েছে অনেকের মাঝে। ফলাফলও বেশ ভালো। এটি ত্বককে ভিতর থেকে পুষ্টি দিতে, উজ্জ্বল রাখতে ও ত্বকের শুষ্কতা কমাতে সাহায্য করে থাকে। এতে প্রচুর পরিমাণে অ্যালোভেরার গুণাগুণ বর্তমান রয়েছে, যা ত্বকের শুষ্কতা দূর করার পাশাপাশি আর্দ্রতার পরিমাণও বজায় রাখে। তাই এটি যদি প্রতিদিন রাতে ঘুমানোর আগে মুখের উপর বৃত্তাকারে ম্যাসাজের মতো করে লাগানো যায়।

৩) লোটাস হার্বালস হোয়াইট গ্লো স্কিন হোয়াইটনিং এবং ব্রাইটনিং নারিশিং নাইট ক্রিম- এটি যেকোনো ধরনের ত্বকের প্রাকৃতিক সৌন্দর্যকে ধরে রাখতে সহায়তা করে। এতে রয়েছে আঙুর ও তুঁতের নির্যাসের মতো একাধিক প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ উপাদান, যা ত্বককে সুস্থ রাখে। এই ক্রিমের নিয়মিত ব্যবহার ত্বককে আগের থেকে অনেক বেশি উজ্জ্বল ও কোমল করে। এটি ত্বকের একাধিক দীর্ঘস্থায়ী দাগ, সূক্ষ্ম বলিরেখা দূর করতে এবং ত্বককে ভিতর থেকে পরিষ্কার রাখতেও ভীষণভাবে সহায়তা করে থাকে। উল্লেখ্য অন্যান্য নাইট ক্রিমের তুলনায় এটি ব্যয়বহুল হলেও সুস্থ ত্বকের জন্য এটি ভীষণভাবে কার্যকরী।

এছাড়াও রয়েছে আরও একটি ক্রিম:

সেটাফিল ব্রাইটনিং নাইট কমফর্ট ক্রিম- এটি বিশ্বের অন্যতম সফল সেটাফিল নাইট ক্রিম। এটি ত্বকের দাগ দূর করতে, ত্বককে আগের থেকে অনেক বেশি ফর্সা ও উজ্জ্বল করতে ভীষণভাবে সহায়তা করে থাকে। ত্বকের স্বাভাবিক আদ্রতা বজায় রাখার ক্ষেত্রেও এটি ভীষণভাবে কার্যকরী। উল্লেখ্য, এটি যেকোনো ধরনের ত্বকের জন্যই উপকারী। এই নাইট ক্রিম দাবি করেছে ৪ সপ্তাহের মধ্যেই তারা ফলাফল দেবে। তবে এটি সাধারণের পকেটের উপর বেশ ভালোই প্রভাব ফেলবে। তবে উপরিউক্ত তিনটি নাইট ক্রিম বাজারে যেকোনো ধরনের প্রসাধনী দ্রব্যের দোকানে পাওয়া যায়। এগুলো যেকোনো ধরনের ত্বকের জন্যই কার্যকরী। ৪ সপ্তাহে না হলেও, নিয়মিত ব্যবহারে তফাৎ নজরে আসবে।

Recent Posts