নিউজ

Bengal weather report: রবিবার চারটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, তাপমাত্রা কি আদৌ কমবে?

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী চার-পাঁচ দিন পর্যন্ত দক্ষিণবঙ্গের তাপমাত্রা ক্রমাগত বৃদ্ধি পাবে

Advertisement

Advertisement

গত কয়েকদিন ধরে পশ্চিমবঙ্গের তাপমাত্রার পারদ ক্রমাগত ঊর্ধ্বমুখী। এরই মধ্যে এবার রবিবার চারটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। যদিও রবিবার বৃষ্টি হতে পারে একেবারেই বিক্ষিপ্তভাবে এবং এর জেরে তাপমাত্রার হেরফের হওয়ার তেমন কোন সম্ভাবনা নেই। হাওয়া অফিস জানিয়েছে, রবিবার পুরুলিয়া ঝারগ্রাম বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুরে বিক্ষিপ্ত বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। উড়িষ্যার উপরে একটি অক্ষরেখা বিস্তৃত হওয়ার কারণে এই বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তবে বৃষ্টি হলেও তাপমাত্রা কমবে না।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস বলছে, আগামী পাঁচদিন পর্যন্ত দক্ষিণবঙ্গের তাপমাত্রা অনেকটাই ঊর্ধ্বমুখী থাকবে এবং ধীরে ধীরে তা দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার সন্ধ্যায় রাজ্যের তিনটি জেলা পূর্ব মেদিনীপুর ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

হাওয়া অফিস আরও জানিয়েছিল, আগামী সপ্তাহে কলকাতায় দিনের তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যেতে পারে। আপাতত বৃষ্টির তেমন কোনো সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে। পশ্চিমের জেলাগুলিতে কোথাও কোথাও তাপ প্রবাহের পরিস্থিতি তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে তবে দক্ষিণবঙ্গে তেমনভাবে বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গেও মোটামুটি একই রকম হাল। সেখানেও আপাতত বৃষ্টির সম্ভাবনা তেমন একটা নেই। উত্তরের জেলাগুলিতে গরম বৃদ্ধি পাবে এবং বজায় থাকবে শুষ্ক আবহাওয়া।

Advertisement