বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থীর জন্য ১৫০ নাম গেল দিল্লিতে, তালিকায় আছে একাধিক তারকা

৪-৫ দিন বৈঠকের পর কারা প্রার্থী হবে তা চূড়ান্ত জানাবে কেন্দ্রীয় গেরুয়া শিবির

Advertisement

Advertisement

একুশে নির্বাচনের ডঙ্কা বেজে গিয়েছে। নির্বাচন কমিশন গতকাল বাংলা বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে। এবার রাজনৈতিক দলগুলির প্রার্থী ঘোষনা করার পালা। আজ গেরুয়া শিবির বিধানসভা নির্বাচনের জন্য প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করে দিল। বিজেপি সূত্রে জানা গিয়েছে আগামী ৭ মার্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ব্রিগেড সমাবেশে আসার আগে কমপক্ষে গেরুয়া শিবির ১০০ প্রার্থীর নাম ঘোষণা করে দেবে। আসলে প্রত্যাশামতো এবার গেরুয়া শিবির ২৯৪ আসনের প্রার্থী ধাপে ধাপে ঘোষণা করার চেষ্টা করছে। ইতিমধ্যেই দিল্লিতে ১৫০ প্রার্থীর নাম পাঠিয়ে দেওয়া হয়েছে। চূড়ান্ত সীলমোহর পড়লে আনুষ্ঠানিকভাবে তাদের নাম ঘোষণা করা হবে।

Advertisement

গতকাল ভোটের দিনক্ষণ ঘোষণা করার পর থেকে বঙ্গ রাজনীতিতে তীব্র গুঞ্জন চলছিল যে গেরুয়া শিবিরে এত তারকা ও তৃণমূল ত্যাগীদের ভিড়ের মাঝে কে প্রার্থী হতে পারবে? প্রত্যাশামতো প্রায় সবাইকেই সুযোগ দিয়েছে গেরুয়া শিবির। দলের মঙ্গ শাখা থেকে আজ সকালে দিল্লিতে ১৫০ প্রার্থীর তালিকা পৌঁছে গিয়েছে। আগামী ৪-৫ দিনে দলের সংসদীয় নির্বাচনে বৈঠকের পর তাদের চূড়ান্ত নাম ঘোষণা করা হবে।

Advertisement

সূত্র মারফত জানা গিয়েছে, এবারে প্রার্থী হিসেবে বাংলায় স্থান পেতে পারে একাধিক টলিখ্যাত তারকা। কারণ কিছুদিন আগেই বিজেপিতে যোগদান করেছিল অঞ্জনা বসু, পার্নো মিত্র, রূপাঞ্জনা মিত্র, কাঞ্চনা মৈত্র, সৌরভ চক্রবর্তী, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায় ও রিমঝিম সহ একাধিক টেলি অভিনেতা। আবার কিছুদিন আগে অমিত শাহের সভায় মেগা যোগদানে বিজেপি শিবিরে নাম লিখেছিল যশ দাশগুপ্ত, হিরণ চক্রবর্তী, পায়েল সরকার, রুদ্রনীল ঘোষ প্রমুখরা। এছাড়াও খেলার জগত থেকে গেরুয়া শিবিরে পদার্পণ করেছেন প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দা। এবার নির্বাচনে এতজন তারকা’র মাঝে কারা প্রার্থী হতে পারে সেটাই দেখার জন্যে উদগ্রীব হয়ে আছে বঙ্গবাসী।

Advertisement

Recent Posts