বার্সেলোনার বড়ো জয়, তারকা হলেন ফাতি!

Advertisement

Advertisement

বার্সেলোনার হয়ে ফের নৈপুণ্য দেখালেন টিন এজার উইঙ্গার আনসু ফাতি। চোট থেকে ফিরে জোড়া গোলের দেখা পেয়েছেন লুইস সুয়ারেজ। তাতে ভালেন্সিয়াকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরেছে কাতালান ক্লাবটি। নিজেদের মাঠ ক্যাম্প ন্যুয়ে শনিবার রাতে স্পেনের শীর্ষ লিগের ম্যাচটিতে ৫-২ গোলের জয় পায় বার্সেলোনা। দলের এই জয়ে একটি গোল করে ও করিয়ে বড় অবদান রাখেন ফাতি।

Advertisement

দুটি গোল করেন সুয়ারেস। একবার করে জালে বল জড়ান ফ্রেংকি ডি ইয়ং ও জেরার্দ পিকে। ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই তরুণ মিডফিল্ডার ফ্রেংকি ডি ইয়ংয়ের পাসে ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের শটে দলকে এগিয়ে নেন ফাতি। পাঁচ মিনিটের মধ্যে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। এবার ডি ইয়ংকে দিয়ে গোল করান ষোলো বছর বয়সী ফাতি।

Advertisement

প্রথমার্ধে স্প্যানিশ স্ট্রাইকার কেভিন গামেইরোর গোলে সমতায় আসে ভ্যালেন্সিয়া। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে পিকে গোলপোস্টের খুব কাছে ফাঁকায় বল পেয়ে জেরার্দ পিকে গোল করলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলোনা। ৬১ মিনিটে আর্থারের পাস থেকে চতুর্থ গোলটি করেন সুয়ারেজ।

Advertisement

নির্ধারিত সময়ের আট মিনিট আগে ভালেন্সিয়ার কফিনে শেষ পেরেকটিও ঠোকেন এই উরুগুয়ান তারকা। আর যোগ করা সময়ে ম্যাক্সি গোমেস ভালেন্সিয়ার হয়ে আরেকটি গোল শোধ করলেও পরাজয় এড়ানো যায়নি। চলতি লিগে চার ম্যাচে বার্সেলোনার এটি দ্বিতীয় জয় আথলেতিক বিলবাওয়ের কাছে হেরে লিগ শুরু করা দলটি দ্বিতীয় রাউন্ডে রিয়াল বেতিসকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছিল। চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে উঠে এসেছে বার্সেলোনা।