Categories: দেশনিউজ

বিশেষ শর্ত সাপেক্ষে লকডাউনের মধ্যে খুলবে সেলুন ও পার্লার, ঘোষণা কেন্দ্রের

Advertisement

Advertisement

৩মে লকডাউন শেষ হওয়ার আগেই আরও দুই সপ্তাহ লকডাউনের সময়সীমা বাড়িয়ে তা ১৭ মে পর্যন্ত করা হয়েছে। সোমবার থেকে শুরু হচ্ছে তৃতীয় দফায় লকডাউন। তৃতীয় দফায় লকডাউনেও বন্ধ থাকবে ট্রেন,মেট্রো পরিষেবা। তবে গ্রিন এবং অরেঞ্জ জোনে বেশ কিছু ক্ষেত্রে মিলবে ছাড়, শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রক কর্তৃক প্রকাশিত গাইডলাইনে অরেঞ্জ ও গ্রিন জোনে যেসব নিয়ম শিথিল করা হয়েছে সেগুলি হল –

Advertisement

গ্রিন এবং অরেঞ্জ জোনে খোলা রাখা যাবে সেলুন বা পার্লার। মদের দোকানও খোলা রাখা যাবে গ্রিন এবং অরেঞ্জ জোনে।

Advertisement

রেড জোনের ক্ষেত্রে এই সব সুবিধা গুলি পাওয়া যাবে না। রেড জোনে ছাড় নেই সেলুন বা পার্লারের ক্ষেত্রে, মদের দোকান খোলারও অনুমতি নেই রেড জোনে। তবে রেড জোনে প্রয়োজনীয় জিনিসপত্র বিক্রির অনুমতি পাবে অনলাইন সংস্থাগুলি,  গুরুত্বপূর্ণ পণ্য উৎপাদনকারী সংস্থা যেমন চিকিৎসা সরঞ্জাম, ওষুধ ইত্যাদি ক্ষেত্রে রেড জোনে কাজ করার অনুমতি প্রদান করা হয়েছে।

Advertisement

প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করে আইটি হার্ডওয়্যার উৎপাদনকারী সংস্থা এবং পাট শিল্পের সাথে প্যাকেজিং সামগ্রীর প্রস্তুতকারীদের কাজ করার অনুমতি প্রদান করা হয়ছে রেড জোনে। এছাড়াও জরুরী কাজের জন্য অনুমতি নিয়ে গাড়ি ব্যবহার করলে দু চাকার গাড়ির ক্ষেত্রে শুধুমাত্র চালক এবং চার চাকার গাড়ির ক্ষেত্রে চালক এবং ২ জন যেতে পারবেন বলে জানানো হয়েছে।

Recent Posts