এপ্রিল মাসে ১৫ দিন বন্ধ থাকবে ব্যাংক, জেনে নিন কোন কোন দিন

নববর্ষ, রামনবমী, গুড ফ্রাইডে থাকার কারণে এই মাসে বেশ কয়েকটি ছুটি রয়েছে ব্যাংকের ক্ষেত্রে

Advertisement

Advertisement

আগামী পয়লা এপ্রিল থেকে শুরু হচ্ছে নতুন অর্থবর্ষ। আর এই বছরের প্রথম মাসেই টানা ১৫ দিন বন্ধ থাকবে চলেছে ব্যাংক। ইনকাম ট্যাক্স, ব্যাংক এবং সেভিংস এবং ব্যাংকিংয়ের সমস্ত নিয়মের পরিবর্তন হতে চলেছে এবার। যদি এই এপ্রিল মাসে আপনার কোনো রকম ব্যাংকিং সংক্রান্ত কাজ থাকে তাহলে জেনে রাখুন এই মাসে কিন্তু বেশ কয়েক দিন ব্যাংক বন্ধ থাকবে চলেছে। চলুন জেনে নেওয়া যাক নতুন বছরের প্রথম মাস এপ্রিল মাসে ব্যাংক কোন কোন দিন বন্ধ থাকতে চলেছে।

Advertisement

বছরের প্রথম দিন অর্থাৎ এপ্রিল ১ ব্যাংকের কাজ সম্পূর্ণরূপে বন্ধ থাকতে চলেছে। সেই দিন সমস্ত একাউন্ট ক্লোজ করা হবে এবং এই কারণে ব্যাংকের ওই দিনকে কাজ বন্ধ থাকে। আরো জানিয়ে রাখি আগামীকাল অর্থাৎ ৩১ তারিখে ও কিন্তু ব্যাংক গ্রাহকদের জন্য সম্পূর্ণরূপে বন্ধ থাকবে শুধুমাত্র যারা কাজ করেন তারা আসতে পারবেন ব্যাংকে।

Advertisement

পয়লা এপ্রিল এর পরের দিন অর্থাৎ ২ এপ্রিল তারিখে পড়েছে গুড ফ্রাইডে এবং এই কারণে ব্যাংকের কাজ সেই দিন সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। তারপর, ৪ এপ্রিল রবিবার থাকার কারণে ব্যাংকের কাজ বন্ধ। ৫ এপ্রিল অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানায় ব্যাংকের কাজ বন্ধ থাকবে বাবু জগজীবন রাম জয়ন্তীর কারণে। তারপর, ৬ এপ্রিল বিধানসভা নির্বাচন থাকার কারণে তামিলনাড়ুতে ব্যাংকের কাজ বন্ধ থাকবে ঐদিন। মাসের দ্বিতীয় শনিবার হওয়ার কারণে ১০ এপ্রিল তারিখে ব্যাংকের কাজ বন্ধ থাকবে। তারপরে ১১ এপ্রিল পড়ে গিয়েছে রবিবার এই কারণে ঐদিন ব্যাংকের কাজ বন্ধ।

Advertisement

তারপর মাসে আরো একটি শনিবার রয়েছে ২৪ এপ্রিল যেটা হলো মাসের চতুর্থ শনিবার এবং এই দিন কাজ বন্ধ থাকবে। বাকি দুটি রবিবার অর্থাৎ ১৮ এবং ২৫ এপ্রিল ব্যাংক সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। ১৪ এপ্রিল আম্বেদকর জয়ন্তী এবং চড়ক পূজা থাকার কারণে ব্যাংকের কাজ হবে বন্ধ। সবশেষে, ১৫ এপ্রিল নববর্ষ থাকার কারণে ব্যাংকের কাজ বন্ধ থাকবে। এছাড়াও আছে ২১ এপ্রিল। এইদিন রামনবমী থাকার কারণে ব্যাংকের কাজ বন্ধ থাকবে। এছাড়াও আরও কয়েকটি দিন রয়েছে, যেগুলিতে ভারতের অন্যান্য রাজ্যে ব্যাংকের কাজ বন্ধ থাকবে। এই তারিখ গুলির মধ্যে রয়েছে এপ্রিল ১৩ এবং এপ্রিল ১৬।

Recent Posts