টেক বার্তা

Bajaj Pulsar NS400: রূপে-গুণে অসাধারণ, রাজকীয় বাইক নিয়ে হাজির বাজাজ, খুশি বাইকপ্রেমীরা

Advertisement

Advertisement

বাইক প্রেমীদের মধ্যে বাজাজের বহু বাইক ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। এমনিতে ভারতের টু-হুইলার বাজারে শক্তিশালী মোটরসাইকেল পালসারের কারণে গ্রাহকদের কাছে বাজাজের একটি শক্তিশালী পরিচিতি রয়েছে। কোম্পানি এই বাইকটির জনপ্রিয়তাকে পুঁজি করে এবং সময়ে সময়ে আপডেট করে এবং বাজারে এর নতুন সংস্করণ চালু করে চলেছে।

Advertisement

জানা যাচ্ছে, কোম্পানি বাজারে তাদের বৃহত্তম বাইক হিসাবে Bajaj Pulsar NS400 লঞ্চ করার পরিকল্পনা করছে। ৩ মে লঞ্চ হতে পারে এই বাইক। পরীক্ষার সময় এই বাইকটি দেখা গেছে। কিন্তু এখন পর্যন্ত এই বাইক সম্পর্কিত কোনও স্পষ্ট ছবি পাওয়া যায়নি। এই বাইকের সাথে, কোম্পানি তার প্রথম সিএনজি বাইক চালু করার প্রস্তুতি নিচ্ছে, যা গ্রিন এনার্জির দিকে এগিয়ে যাবে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, জুন মাসে এটি লঞ্চ করা হতে পারে। আসন্ন বাইক বাজাজ পালসারের ফিচারের কথা বলতে গেলে, সেফটি ফিচার হিসেবে এই বাইকটিতে ডুয়াল চ্যানেল এবিএস থাকবে যার জন্য ব্রেকিং এর উভয় প্রান্তে ডিস্ক ব্রেক থাকবে।

Advertisement

Advertisement

একই সাথে এই বাইকটির সামনের দিকে আপসাইড ডাউন ফর্ক এবং সাসপেনশনের জন্য পেছনে মনোশক ইউনিট থাকবে। আসন্ন বাইকটি বর্তমান পালসার এনএস ২০০ বাইকের মতো একই পেরিমিটার ফ্রেমের উপর ভিত্তি করে তৈরি হবে। যা এর শক্তিশালী ইঞ্জিনের শক্তি সহ্য করতে সক্ষম বলে প্রমাণিত হবে। নতুন বাইকটিতে আশা করা হচ্ছে যে নতুন গ্রাফিক্সের সাথে লুকে ছোটখাটো পরিবর্তন ব্যতীত ডিজাইন, সাইজ এবং ফিচারের দিক থেকে অনেক কিছুই বিদ্যমান বাইকের মতই হতে পারে। একই সময়ে, বাজাজ ডমিনারের ওজন ১৯৩ কেজির কম হবে বলে আশা করা হচ্ছে। ধারণা করা হচ্ছে, এলইডি হেডল্যাম্পের সঙ্গে কানেক্টিভিটির জন্য অনেক নতুন ফিচারও যুক্ত করা হতে পারে।

Recent Posts