দেশ

২২ জানুয়ারি অযোধ্যায় উদ্বোধন হবে রাম মন্দিরের, তার আগেই ভাড়া বাড়লো হোটেল, ফ্লাইটের! ৪০০ শতাংশ দাম বৃদ্ধি

এই দাম বৃদ্ধির ফলে এখন এই হোটেল ও ফ্লাইটের টিকিট বুক করা সহজ নয়

Advertisement

Advertisement

আগামী ২২শে জানুয়ারি, রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে অংশ নিতে সারা দেশ থেকে লক্ষ লক্ষ মানুষ অযোধ্যায় যাবেন। এই অনুষ্ঠানের জন্য অযোধ্যায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। ফলে, ফ্লাইট এবং হোটেল ভাড়া আকাশচুম্বী হয়ে উঠেছে।

Advertisement

ফ্লাইট ভাড়া বেড়েছে:

Advertisement

বেঙ্গালুরু থেকে অযোধ্যার ফ্লাইটের ভাড়া ৪০০ শতাংশ বেড়েছে। IRCTC ওয়েবসাইট অনুসারে, ২১শে জানুয়ারি বেঙ্গালুরু থেকে অযোধ্যা যাওয়ার ভাড়া ২৪,২৮২ টাকা। এর আগে, এই রুটের ভাড়া ছিল মাত্র ৫,০০০ টাকার কাছাকাছি। দিল্লি থেকে অযোধ্যার ফ্লাইটের ভাড়াও বেড়েছে। বর্তমানে, দিল্লি থেকে অযোধার সবচেয়ে সস্তা ভাড়া ১৫,১৯৩ টাকা। মুম্বাই থেকে অযোধ্যার ফ্লাইটের ভাড়াও বেড়েছে। বর্তমানে, মুম্বাই থেকে অযোধার সবচেয়ে সস্তা ভাড়া ১২,৬৪৯ টাকা।

Advertisement

হোটেল ভাড়া:

অযোধ্যায় হোটেল ভাড়াও বেড়েছে। EaseMyTrip সিইও নিশান্ত পিট্টি বলেন, অযোধ্যায় সমস্ত হোটেল সম্পূর্ণ বুক করা আছে। এমনিতে এই হোটেল খুব একটা বেশি ভরা থাকতো না। মোটামুটি ৬০ থেকে ৭০ শতাংশ হোটেলের ঘর থাকতো ভর্তি। তবে এবারে এই হোটেল ঘর রিজার্ভের পরিমাণ ১০০ শতাংশ বেড়েছে, যার ফলে দাম উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। এছাড়াও, অনেক নির্বাচিত হোটেলে রাতের ভাড়া ৭০,০০০ টাকায় পৌঁছেছে।

রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানের জন্য অযোধ্যায় উৎসাহের পারদ চড়ে উঠেছে। ফলে, ফ্লাইট এবং হোটেল ভাড়া আকাশচুম্বী হয়ে উঠেছে। প্রায় ৪০০ শতাংশ বেড়েছে ফ্লাইট ভাড়া। এই পরিস্থিতিতে, কম খরচে অযোধায় যাওয়ার জন্য ট্রেন বা বাসে ভ্রমণ করা যেতে পারে।