বড় ধাক্কা! আসন্ন টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন এই দুই তারকা ক্রিকেটার

Advertisement

Advertisement

ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচেই বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে ৬৬ রানে জয়ের পর দ্বিতীয় ম্যাচে তারা জিতেছে ৫১ রানে। ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছে অ্যারন ফিঞ্চের দল। তবে সিরিজের সীমিত ওভারের বাকি ম্যাচগুলোতে দলের দুই সেরা খেলোয়াড় ডেভিড ওয়ার্নার ও প্যাট কামিন্সকে পাচ্ছে না অজিরা। ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলা হবে না তাদের। ওয়ার্নারের বদলে টি-২০ তে দলে নেওয়া হয়েছে ডি আর্কি শর্টকে।

Advertisement

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারতের ইনিংসে চতুর্থ ওভারে ফিল্ডিংয়ের সময় চোটে পড়েন ওয়ার্নার। কুঁচকিতে ব্যথা নিয়ে মাঠ ছাড়েন তিনি। ম্যাচ চলাকালীনই স্ক্যান করানোর জন্য পাঠানো হয়েছিল ওয়ার্নারকে। ফলাফল পাওয়ার পরে জানা গিয়েছে আগামী দুই সপ্তাহ আর খেলা হচ্ছে না তার। অর্থাৎ টিম ইন্ডিয়ার বিপক্ষে বাকি একটি ওয়ানডে ও তিন ম্যাচের টি-২০ সিরিজে খেলতে পারবেন না ওয়ার্নার। তবে টেস্ট সিরিজে তাকে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

Advertisement

শেষ ওয়ানডে এবং টি-২০ সিরিজ খেলা হচ্ছে না অজি পেসার প্যাট কামিন্সেরও। তবে চোট নয়, কামিন্সকে বিশ্রাম দেওয়া হয়েছে। আগস্ট মাসে ইংল্যান্ড সফরে যাওয়ার পরে থেকে সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত টানা খেলার মধ্যে আছেন এই পেসার। টেস্টের এক নম্বর বোলারকে পুরোপুরি ফিট হিসাবেই বর্ডার গাভাস্কার ট্রফিতে চায় অস্ট্রেলিয়া।

Advertisement

আগামী ২ ডিসেম্বর ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে। টি-২০ ম্যাচগুলো হবে যথাক্রমে ৪, ৬ ও ৮ ডিসেম্বর। এরপরই ৪ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী ১৭ ডিসেম্বর। ওয়ার্নার ও কামিন্সের অনুপস্থিতির সুযোগ ভারত শেষ ওয়ানডে ও টি-২০ সিরিজে কতটা কাজে লাগাতে পারে সেটাই এখন দেখার।