দক্ষিণ আফ্রিকাকে ৯৭ রানে হারাল অস্ট্রেলিয়া, সিরিজ জিতল ২-১

Advertisement

Advertisement

শেষ টি টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ৯৭ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ফলে জিতলো অস্ট্রেলিয়া। এদিন শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে তোলে ১৯৩ রান। জবাবে ব্যাট করতে নেমে ১৫.৩ ওভারে মাত্র ৯৬ রানেই শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস।

Advertisement

এদিন টসে জিতে দক্ষিণ আফ্রিকা বল করার সিদ্ধান্ত নেয়। অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করতে নেমে ওয়ার্নার এবং ফিঞ্চ প্রথম থেকেই আক্রমণাত্মক খেলতে শুরু করেন। প্রথম উইকেটে দুজন মিলে ১২০ রান যোগ করেন। ১২০ রানের মাথায় আউট হয়ে যান ফিঞ্চ, এরপর ওয়ার্নারও আউট হয়ে যান ১২৩ রানেই। স্টিভেন স্মিথের ৩০ এবং মিচেল মার্শের ১৯ রানে ভর করে ২০ ওভারের শেষে ৫ উইকেটে ১৯৭ রান তোলে দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার সব বোলাররায় একটা করা উইকেট নেয়।

Advertisement

আরও পড়ুন : পরের মাসে বিরাটের অধিনায়কে এশিয়া একাদশ ম্যাচ খেলবে এই ১১ জন ক্রিকেটার

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। প্রথম ওভারেই ব্যক্তিগত ৫ রানের মাথায় আউট হয়ে যান দক্ষিণ আফ্রিকার অধিনায়ক কুইন্টন ডিকক। এরপর ভ্যান ডার ডাসেন দক্ষিণ আফ্রিকার ইনিংস সামলালেও দলের হার আটকাতে পারেননি। ১০০ এর কম রানেই অল আউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। তিনটি করে উইকেট নেন মিশেল স্টার্ক এবং অ্যাগার। দুটি উইকেট নেন জাম্পা এবং একটি করে উইকেট পান প্যাট কামিন্স এবং মিচেল মার্শ, এবং অস্ট্রেলিয়া যেতে ৯৭ রানে।

Recent Posts