আবির্ভাবেই বাজিমাত! প্রথম ম্যাচে ভিকুনার ছেলেদের ১-০ গোলে হারিয়ে জয় পেল এটিকে-মোহনবাগান

Advertisement

Advertisement

গোয়া: ক্রিকেটের কোটিপতি লিগ শেষ হয়ে গিয়েছে। গতকাল, শুক্রবার থেকে শুরু হয়েছে ফুটবলের কোটিপতি লিগ, অর্থাৎ ‘আইএসএল সিজন ৭’। আর ছয় মরশুমের আইএসএলের থেকে এবারের আইএসএল আরও বেশি উত্তেজনাপূর্ণ। কারণ, সপ্তম আইএসএলে প্রথম বাকি অন্যান্য দলের সঙ্গে খেলতে দেখা যাবে বাংলার চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল মোহনবাগান এবং ইস্টবেঙ্গলকে। মোহনবাগান অবশ্য এটিকে সঙ্গে গাঁটছড়া বেঁধেছে। আর দুটো শক্তি এক হয়ে গিয়ে দ্বিগুণ শক্তি নিয়ে আইএসএলে প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সকে কার্যত ধুয়ে মুছে সাফ করে দিয়েছে। শুক্রবার গোয়ার মাঠে খেলতে নামে এটিকে-মোহনবাগান এবং কেরালা ব্লাস্টার্স। আর অভিষেক ম্যাচেই ১-০ গোলে কেরালা বধ করেছে অ্যান্তোনিও লোপেজ হাবাসের দল। আর দলের হয়ে জয়সূচক গোলটি করেন এটিকে-মোহনবাগান অধিনায়ক রয় কৃষ্ণা।

Advertisement

Advertisement

এদিন শুরু থেকেই তুল্যমূল্য এবং হাড্ডাহাড্ডি লড়াই চলে দুই দলের মধ্যে। বেশ কয়েকবার সুযোগ এসেছিল গোল করার দুটি দলের কাছেই। কিন্তু কেউই সেই সুযোগকে কাজে লাগাতে পারেনি। ফলে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য থেকে। রক্ষণভাগ সামলে দুই দল একে অপরকে আক্রমণ করতে থাকে। কিন্তু তাতে কোনও লাভ প্রথমার্ধে হয় না। যদিও প্রথমার্ধে হাড্ডাহাড্ডি লড়াই দুই দলের মধ্যে চললেও বলের নিয়ন্ত্রণ কেরালা ব্লাস্টার্সের কাছে বেশি ছিল।

Advertisement

দ্বিতীয়ার্ধে শুরু হওয়ার পর থেকে প্রথম ২০ মিনিট প্রথমার্ধের রিপিট টেলিকাস্ট হতে থাকে। কিন্তু তারপর অ্যাটাকিং মোডে ৬৭ মিনিটের মাথায় এটিকে-মোহনবাগান অধিনায়ক রয় কৃষ্ণার দুরন্ত গোল জয়ের সরণিতে পৌঁছে দেয় হাবাসের দলকে। তারপর বাকি সময় ধরে কেরালা ব্লাস্টার্স গোল শোধ করার চেষ্টা করলেও তা করতে পারিনি। এদিন জন্মদিন ছিল কেরালা ব্লাস্টার্সের কোচ কিবু ভিকুনার। কিন্তু তাঁর ছেলেরা তাঁকে জন্মদিনের উপহার দিতে পারেনি। ফলে অবশেষে প্রথম ম্যাচে জয় পেয়ে আত্মবিশ্বাস আরও একটু বাড়িয়ে নিল এটিকে-মোহনবাগান।

Recent Posts