Categories: দেশনিউজ

রবিবার শরদ-সোনিয়া বৈঠকে ঠিক হবে কার হাতে যেতে চলেছে মহারাষ্ট্রের ভাগ্য

Advertisement

Advertisement

প্রায় ২০ দিন আগে মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন শেষ হলেও এখন মুখ্যমন্ত্রী পদ কোন দলের সদস্য পায়নি যার পেছনে রয়েছে বিজেপি-শিবসেনার মুখ্যমন্ত্রী পদের দ্বন্দ্ব। বিজেপি শিবসেনার অর্ধেক অর্ধেক শাসন মেনে নেয়নি যার ফলে শিবসেনার মূখ্য নেতা উদ্ধব ঠাকরে বিজেপির সাথে জোট ভাঙার কথা পরিকল্পনা করেছেন। এর সাথেই তিনি কংগ্রেস ও এনসিপির সাথে জোট গঠন করবেন।

Advertisement

জোট গঠন করার পরই মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে সোনিয়া গান্ধি ও এনসিপি নেতা শরদ পাওয়ার বৈঠকে বসবেন।শক্রবার কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে জানান, এই বৈঠকে মহারাষ্ট্রে সরকার গঠনের পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

Advertisement

কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে বলেন, কংগ্রেস একা কোনো সিদ্ধান্ত নিতে পারবে না, তাই ১৭ই নভেম্বর শরদ পাওয়ারের সাথে সোনিয়া গান্ধী বৈঠক করে সিদ্ধান্ত নেবেন। এই বৈঠকৈ যা সিদ্ধান্ত নেওয়া হবে সেভাবে পদক্ষেপ নেওয়া হবে।

Advertisement

এনসিপি নেতা শরদ পাওয়ার জানান, কংগ্রেস, এনসিপি এবং শিবসেনা একত্রে মিলিত হয়েছে। এই সরকার পাঁচ বছর অবশ্যই টিকবে। মহারাষ্ট্রে বিজেপি ও শিবসেনার জোট ২৮৮ আসনে সংখ্যাগরিষ্ঠতা পায়। কিন্তু শিবসেনার কিছু দামি বিজেপি না মানায় বিজেপির সাথে জোট ভাঙে শিবসেনা।

Recent Posts