Categories: দেশনিউজ

লকডাউনের মাঝেই ছাড় পেয়ে সোনার দোকান খুলছেন ব্যবসায়ীরা

Advertisement

Advertisement

লকডাউনের ফলে দীর্ঘদিন বন্ধ ছিল সোনার দোকান। এবার কিছুটা ছাড় পেতেই দোকান খোলা শুরু করলেন স্বর্ণ ব্যবসায়ীরা। আপাতত গ্রিন জোন ভুক্ত এলাকাগুলিতে খোলা হচ্ছে শোরুম। সেনকো গোল্ড এবং তানিশক তাদের শোরুম গুলি খোলার কথা ঘোষণা করেছে। অল ইন্ডিয়া জেম অ্যান্ড জুয়েলারি ডোমেস্টিক কাউন্সিলের চেয়ারম্যান জানাচ্ছেন, “গত এক সপ্তাহ ধরে গ্রিন জোন এলাকা গুলিতে স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে ব্যাবসায়ীরা দোকান খোলা শুরু করেছেন। কিন্তু বিক্রি হয়েছে মাত্র ২০-২৫ শতাংশ।”

Advertisement

তিনি আরও জানাচ্ছেন, “এই মুহূর্তে ক্রেতারা শুধুমাত্র বিয়ের গয়না কিছু কিনছেন। যারা লকডাউনের সময় অনলাইনে অর্ডার দিয়েছিলেন তারা নিতে আসছেন।” বর্তমানে সোনার দাম অনেকটাই বেশি, তার জন্যেও সোনার ব্যবসা মার খাচ্ছে বলে মত তাঁর। বড় গয়না বিক্রয়কারী সংস্থা গুলির মধ্যে কলকাতার সেনকো গোল্ড পশ্চিমবঙ্গ, ওড়িশা, অসম এবং কর্নাটকের গ্রিন জোন এবং অরেঞ্জ জোনে থাকা শোরুম গুলি খোলার সিদ্ধান্ত নিয়েছে। রাজ্য গুলির কাছ থেকে অনুমোদন পেয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংস্থার এক্সিকিউটিভ ডিরেক্টর শুভঙ্কর সেন।

Advertisement

আর এক সংস্থা তানিশক দেশে গ্রিন এবং অরেঞ্জ জোনে থাকা তাদের ৩২৮ টি শোরুম খোলার কথা ঘোষণা করেছে। প্রাথমিক ভাবে ৫০ টি এবং তারপর ধীরে ধীরে বাকি শোরুম গুলি খোলা হবে। আর এক গয়না বিক্রয়কারী সংস্থা কল্যাণ জুয়েলার্স ওড়িশা, অসম, পুদুচ্চেরিতে একটি করে এবং কর্নাটকে সাতটি শোরুম খুলেছে। তবে এই সমস্ত শোরুমেই সরকারের দেওয়া গাইডলাইন পুরোপুরি ভাবে মেনে চলা হচ্ছে। কোনো রকম ভাবেই যাতে সংক্রমণ না ছড়ায় সেদিকে নজর রাখা হচ্ছে।

Advertisement

Recent Posts