জ্যোতিষ

Tulsi Plant For Money: তুলসী গাছে এই জিনিস রাখুন, মা লক্ষ্মী নিজে আসবেন বাড়িতে, অর্থের বৃষ্টি হবে

Advertisement

Advertisement

যেকোন গৃহস্থ ঘরে তুলসী গাছকে শুভ বলে মানা হয়। এই গাছকে মা লক্ষ্মী হিসেবেই পুজো করে থাকেন সকলে। ভগবান বিষ্ণুর প্রিয় তুলসী। নারায়ণ পুজো কখনোই তুলসী পাতা ছাড়া সম্পূর্ণ হয় না। তুলসী গাছের পাশাপাশি তুলসীর মূলও হিন্দু শাস্ত্র অনুযায়ী শুভ। এতে শালগ্রামের অবস্থান, যা হিন্দু শাস্ত্র অনুযায়ী শুভ। এটি গৃহস্থ ঘরে সৌভাগ্য ফিরিয়ে আনতে কার্যকরী। এর প্রভাবে ঘটে আর্থিক সমৃদ্ধিও‌।

Advertisement

নিম্নোক্ত কয়েকটি কথা মাথায় রাখলেই ঘুরে যাবে ভাগ্যের চাকা, আসবে অর্থ ও সমৃদ্ধি-

Advertisement

১) প্রতিদিন গৃহস্থ ঘরে যদি সকাল ও সন্ধ্যা তুলসী পুজো করা যায় তাহলে, তা সৌভাগ্য বয়ে নিয়ে আসে সংসারে। পাশাপাশি প্রতিদিন সন্ধ্যায় তুলসী গাছে প্রদীপ জ্বালানো হলে সন্তুষ্ট হন স্বয়ং মা লক্ষ্মী। যার ফলস্বরপ মা লক্ষ্মীর আশীর্বাদের হাত বিরাজ করে গোটা পরিবারের উপরে।

Advertisement

২) কোন এক ব্যক্তি নিজের উন্নতির পথের বাধা কাটাতে প্রতি একাদশীতে যদি নুন ছাড়া ময়দা মেখে তা দিয়ে প্রদীপ তৈরি করে তুলসী তলায় জ্বালান তাহলে, বন্ধ ভাগ্যের দরজা খুলে যাবে। তবে এক্ষেত্রে মাথায় রাখতে হবে কোনভাবেই তুলসী গাছকে স্পর্শ করা যাবে না। বাড়িতে নিজেদের তুলসী গাছ না থাকলে মন্দিরে গিয়ে প্রদীপ জ্বালিয়ে আসাই শ্রেয়।

৩) প্রতি একাদশীর দিন ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীর নিষ্ঠা ভরে পূজা করলে সাফল্য নিশ্চিত। পাশাপাশি তুলসী গাছের মূলে হলুদ ও গুড় লাগানো আবশ্যিক। হিন্দু শাস্ত্র অনুযায়ী, এই নিয়ম মেনে চললে দূর হয় দুর্ভাগ্য। জীবনে বিরাজ করে শান্তি ও সমৃদ্ধি। অভাব দূর হয় অর্থেরও।

৪) হিন্দু শাস্ত্র অনুযায়ী, যদি একাদশীর দিন তুলসী গাছের সামনে বসে ‘ওম নমঃ ভগবতে বাসুদেবায় নমঃ’ মন্ত্রটি ১০৮ বার উচ্চারণ করে ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীকে নিজের মনের গোপন ইচ্ছা জানানো হয় তাহলে, শীঘ্রই সেই ইচ্ছা পূরণ হয়।

Recent Posts