খেলা

IND vs PAK: এশিয়া কাপের সময়সূচী নিয়ে চলে এলো বড় আপডেট, এই মাঠে হবে ভারত-পাকিস্তান মহাযুদ্ধ

যেদিন পাকিস্তান এশিয়া কাপের আসর আয়োজন করার অনুমতি পেয়েছে সেদিন থেকেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সিদ্ধান্তের বিরোধিতা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

Advertisement

দীর্ঘ আলোচনার পর অবশেষে মাঠে গড়াতে চলেছে এশিয়া কাপ ২০২৩-এর মেগা টুর্নামেন্ট। জমকালো আসরের আয়োজক পাকিস্তান হলেও ভারতের দ্বি-মতে হাইব্রিড পদ্ধতিতে এশিয়া কাপ আয়োজন করতে বাধ্য হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। জানা যাচ্ছে, খুব শীঘ্রই এশিয়া কাপের চূড়ান্ত ভেন্যু এবং সময়সূচী প্রণয়ন করতে চলেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। শুরুতেই আমরা আপনাদের জানিয়ে রাখি, শ্রীলঙ্কা এবং পাকিস্তানের যৌথ উদ্যোগে আয়োজিত হবে ২২ গজের মহাযুদ্ধ। সূত্রের খবর, এই যুদ্ধে মাত্র ৪টি ম্যাচ আয়োজন করবে পাকিস্তান এবং বাকি ৯টি ম্যাচ আয়োজন করবে শ্রীলংকা।

Advertisement

নানা তালবাহানার পর অবশেষ আগামী ৩১শে আগস্ট থেকে শুরু হতে চলেছে এশিয়া কাপের মেগা আসর। যা চলবে ১৭ই সেপ্টেম্বর পর্যন্ত। তবে কোন মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে তা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে ক্রিকেট প্রেমীদের মধ্যে। বর্ষা প্রবন কলম্বোতে এমনিতেই ম্যাচ আয়োজনের ক্ষেত্রে সমস্যা রয়েছে। প্রথমে আশা করা হয়েছিল, কলম্বোতে অনুষ্ঠিত হবে ভারত-পাকিস্তান মহাযুদ্ধ। তবে সেই পরিকল্পনায় বাধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। যার ফলে মনে করা হচ্ছে, ভারত বনাম পাকিস্তান ম্যাচ এখন ডাম্বুলায় আয়োজন করা হতে পারে। 

Advertisement

উল্লেখ্য, যেদিন পাকিস্তান এশিয়া কাপের আসর আয়োজন করার অনুমতি পেয়েছে সেদিন থেকেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সিদ্ধান্তের বিরোধিতা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। মূলত রাজনীতির জল ঘোলা হওয়ার কারণে এবং ক্রিকেটারদের নিরাপত্তার কথা ভেবে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে, পাকিস্তানের মাটিতে কোনভাবেই এশিয়া কাপ খেলবে না ভারত। ফলে একরকম বাধ্য হয়ে হাইব্রিড মডেলে বিদেশের মাটিতে (শ্রীলংকা) এশিয়া কাপ আয়োজন করতে চলেছে পাকিস্তান।

Advertisement