‘অক্সিজেন অতিরিক্ত থাকলে পাঠান’, অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের কাতর অনুরোধ কেজরিওয়ালের

দিল্লিতে অক্সিজেনের অভাবে অনেকে করোনা রোগী হাসপাতালে মারা যাচ্ছে

Advertisement

Advertisement

করোনা ভাইরাস সংক্রমণ দেশে প্রতিদিন পাল্লা দিয়ে বৃদ্ধি পাচ্ছে। চলতি বছরের শুরুতে করোনার প্রকোপ অনেকটা কমে গেলেও আবারও ক্রমে ভয়ঙ্কর হয়ে উঠেছে এই মারণব্যাধি। এপ্রিল মাসের শেষের দিকে এখন দৈনিক সংক্রমণ সাড়ে ৩ লাখের গণ্ডি অতিক্রম করেছে। নতুন মিউট্যান্ট স্ট্রেনে সংক্রমণের মাত্রা এবং মৃত্যুহার লাফিয়ে বাড়ছে। এমন অবস্থায় ভারতের বেশিরভাগ রাজ্যে বেড পাওয়া যাচ্ছে না এবং অক্সিজেনের ঘাটতি দেখা গেছে। বেহাল অবস্থা দেশের রাজধানী দিল্লির। লাগামছাড়া সংক্রমণ ও নড়বড়ে স্বাস্থ্যব্যবস্থা নিয়ে গোটা দিল্লি যেন মুখ থুবরে পড়েছে।

Advertisement

পরিসংখ্যান অনুযায়ী জানা গেছে, গত ২৪ ঘন্টায় দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছে প্রায় ২৪ হাজার মানুষ। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ৩৪৮ জনের। রাজধানী কোন হাসপাতালে রোগী ভর্তি হওয়ার জায়গা নেই। রাস্তায় হাসপাতালের বাইরে লাইন দিয়ে পরে আছে মুমূর্ষু রোগীরা। গোটা রাজ্যে অক্সিজেনের হাহাকার লেগে গেছে। হাসপাতালগুলিতে অক্সিজেন নেই। এক বিছানায় ভর্তি রয়েছে ৩-৪ জন করোনা রোগী। অক্সিজেনের অভাবে তারা নিঃশ্বাস নিতে পারছে না। যোগান না থাকায় বারংবার অক্সিজেনের অভাবে নিঃশ্বাস না নিতে পেরে মৃত্যু হচ্ছে করোনা রোগীদের। এই পরিস্থিতিতে অসহায় হয়ে পড়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

Advertisement

কেজরিওয়াল আজ অর্থাৎ শনিবার বিকেলের দিকে টুইট করে দেশের অন্যান্য রাজ্যগুলিকে তাদের অতিরিক্ত অক্সিজেন দেওয়ার জন্য অনুরোধ করেছেন। তিনি কাতর কন্ঠে অনুরোধ জানিয়ে বলেছেন, “দেশের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীর হাতজোড় করে অনুরোধ করছি যে অক্সিজেন পাঠান। আপনাদের কাছে অতিরিক্ত অক্সিজেন থাকলে তা আমাদের পাঠান। কিন্তু আমাদের অনেক সাহায্য করলেও চাহিদা মিটছে না। এত সাহায্যের পরেও চাহিদা যেন পাহাড়প্রমাণ হয়ে দাঁড়িয়েছে।”

Advertisement

Recent Posts