কাজ শুরু! Apple আনতে চলেছে 6G পরিষেবা

Advertisement

Advertisement

Apple এখন 6G ওয়্যারলেস প্রযুক্তি বিকাশের প্রস্তুতি নিচ্ছে। সংস্থাটি সম্প্রতি আইফোন ১২ হিসাবে প্রথম 5G সাপোর্টে Iphone সিরিজ চালু করেছে। এখন মনে হচ্ছে সংস্থাটি ষষ্ঠ প্রজন্মের সেলুলার সংযোগ অর্থাৎ 6G এর ওপর কাজ করা শুরু করে দিয়েছে। Apple সম্প্রতি ম্যাকবুক সিরিজের সাথে Intel প্রসেসর প্রতিস্থাপনের জন্য নিজস্ব M1 চিপ তৈরি করে দিয়েছে এবং এখন 6G বিকাশের দিকে এগিয়ে চলেছে তাদের দল।

Advertisement

প্রযুক্তির জায়েন্ট এই সপ্তাহে নেক্সট জেনারেশন নেটওয়ার্ক প্রযুক্তির ওপর কাজের জন্য ইঞ্জিয়ারদের সন্ধান শুরু হয়ে গিয়েছে। সংস্থাটি কাজের জন্য বিজ্ঞাপন পোস্ট করেছে। তালিকাটি প্রস্তাব দেয় যে চাকরিগুলি সিলিকন ভ্যালির Apple এর অফিসদের জন্য, যেখানে সংস্থাটি ওয়্যারলেস প্রযুক্তি এবং চিপ ডিজাইনে কাজ করে।

Advertisement

পোস্টের তথ্য আরও পরামর্শ দেওয়া হয়েছে যে সংস্থা কর্তৃক নির্বাচিত লোকেরা “রোডিও অ্যাক্সেস” নেটওয়ার্কগুলির জন্য পরবর্তী প্রজন্মের বেতার যোগযোগ ব্যবস্থা ডিজাইন এবং গবেষোণা করবে। শিল্প বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে 6G আসতে ১০ বছর সময় নেবে। তবে অনেকে মনে করছেন যে Apple খুব শীঘ্রই 6G নিয়ে আসতে চলেছে। তবে তা সম্ভব হলে 5G এর রেশ কাটতে না কাটতেই পাওয়া যাবে 6G টেকনোলোজি।

Advertisement