“ট্রাম্প ফুটে গেল, এবার মোদীও ফুটে যাবে”, অনু টোটকার পরে এবারে শাহকে খোঁচা কেষ্টদার

Advertisement

Advertisement

আরো একবার স্বমহিমায় দেখা গেল বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল কে। বীরভূমের মঙ্গলকোটের কাশেম নগরে এন এ জে হাই স্কুলে তৃণমূল কংগ্রেসের বুথ ভিত্তিক কর্মীদের সঙ্গে বৈঠকের সময় তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কে সরাসরি কটাক্ষ্য করে মন্তব্য করেন। তৃণমূলের দোর্দণ্ডপ্রতাপ এই নেতা এদিন আসন্ন বিধানসভা নির্বাচনে বিপুল ব্যবধানে জয়ী হওয়ার আশা প্রকাশ করে বিজেপিকে এক হাত নিলেন।

Advertisement

পশ্চিম মঙ্গল কোর্টের লাখুরিয়া, চানক, পালিগ্রাম এবং গোতিষ্ঠা এই চারটি অঞ্চল নিয়ে সর্বমোট ৫৯টি ভুতের কর্মীদের সঙ্গে বৈঠক করছিলেন অনুব্রত। সেখানে তিনি প্রত্যেকটি বুথের কর্মীদের সঙ্গে আলাদা আলাদা করে কথা বলেন। আগামী বিধানসভা নির্বাচনে তিনি ঘোষণা করেন তৃণমূল বিপুল ব্যবধানে এখানে জিতবে। তারপর তিনি স্বরাষ্ট্রমন্ত্রী কে কটাক্ষ করে বলেন,”ওর সঙ্গে যে বন্ধুত্ব করবে সে শেষ হবে। ট্রাম্পের সঙ্গে খুব বন্ধুত্ব হয়েছিল। ট্রাম্প ফুটে গেল। এবার মোদি ও ফুটে যাবে।”

Advertisement

বাংলা সফরে এসে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছিলেন, ” মমতার মৃত্যু ঘন্টা বেজে গেছে। বিজেপি এবারের বিধানসভা নির্বাচন জিতবে।”এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বীরভূমের কেষ্ট দা বলেন,” ট্রাম শেষ হলো এবার মোদির সময় এসেছে।”

Advertisement

বাংলা সফরে এসে দ্বিতীয় দিনে দক্ষিণেশ্বরের মন্দিরে পুজো দেন অমিত শাহ। সেই প্রসঙ্গেও অমিত শাহ কে কটাক্ষ করেন অনুব্রত। তিনি বলেন,” দিল্লি থেকে এলেন দক্ষিণেশ্বর গেলেন। কেউ দার্জিলিং গেলেন, আর বাংলার মানুষ গুজরাটের লোকটাকে মেনে নেবে? একদিন এসেই ব্যাপারটা বুঝে যাবে অত সোজা না কি? আমরা ওসব শুনতে চাই না। বাংলার পাওনা ৫৬ হাজার কোটি টাকা আমাদের প্রয়োজন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, আমার রাজ্যের পাওনা টাকা আমাকে দিতে হবে। আমরা ভিক্ষা চাইছি না। আমাদের হকের টাকা আমরা চাইছি। এই আমাদের টাকাটা দিতেই হবে।”