Today Trending Newsকলকাতানিউজপলিটিক্সরাজ্য

কলকাতা হবে আর্থিক রাজধানী, প্রতিশ্রুতি দিলেন অমিত শাহ

আজ চতুর্থ দফা নির্বাচনের জন্য অমিত শাহ কলকাতায় প্রচার করতে এসেছিলেন

×
Advertisement

একুশে বাংলা বিধানসভা নির্বাচন ইতিমধ্যেই জোরকদমে শুরু হয়ে গিয়েছে। তৃতীয় দফা নির্বাচন সম্পন্ন হয়েছে ইতিমধ্যে। এবার পালা চতুর্থ দফা নির্বাচনের। আগামী ১০ এপ্রিল চতুর্থ দফা নির্বাচনের জন্য পূর্ণোদ্যমে ভোট প্রচারের কাজে নেমে পড়েছে গেরুয়া শিবির। আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কলকাতায় এসে ভবানীপুরে বাড়ি বাড়ি গিয়ে বিজেপির হয়ে প্রচার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি এদিন জনসভায় উপস্থিত থেকে বলেছেন, “গত ৩ দফা বিধানসভা নির্বাচনে ৯১ আসনে ভোটগ্রহণ হয়েছে। এই ৯১ আসনের মধ্যে বিজেপি ৬৩ থেকে ৬৮ আসনে জয়লাভ করবে। এখন মমতা মোদির জনপ্রিয়তাকে ভয় পেয়ে উল্টোপাল্টা কাজ করছে। এখন তাই বলছে কেন্দ্রীয় বাহিনী কাজ করছে না। আমি আমার রাজনৈতিক জীবনে কখনো শুনিনি যে কেন্দ্রীয় বাহিনী কাজ করে না। আসলে ওনার ব্যবহারের মধ্যে উনার হতাশা প্রকাশ পাচ্ছে।”

Advertisement

অন্যদিকে আজ জনসভায় উপস্থিত থেকে কলকাতার মানুষের জন্য কল্পতরু হয়ে উঠেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি নির্বাচনের আগে কলকাতার উন্নয়নের জন্য একগুচ্ছ মডেলের প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেছেন, “একটা সময় সিঙ্গাপুরের উন্নয়নের মডেল ছিল। এখন কলকাতা সিটি অফ জয় হয়েছে। এবার কলকাতাকে সিটি অফ ফিউচার হিসাবে গড়ে তুলবে বিজেপি সরকার।” এছাড়াও তিনি বলেছেন, “কলকাতাকে দেশের দ্বিতীয় কেন্দ্র তথা আর্থিক রাজধানী করার চেষ্টা করবে বিজেপি সরকার। একটি কমিটি তৈরি করা হবে যারা এই পদক্ষেপের বাস্তবায়ন করবে। কলকাতাকে অপরাধমুক্ত করার জন্য প্রত্যেকটি গলিতে সিসিটিভি ক্যামেরা বসানো হবে। মেট্রো, লোকাল ট্রেন এবং বাসের জন্য চালু হবে কার্ড সিস্টেম।”

এছাড়াও আজ শাহ আশ্বাস দিয়েছেন যেবিজেপি সরকার ক্ষমতায় এলে কলকাতা থেকে উত্তরবঙ্গের মধ্যে সড়কপথে যোগাযোগ ব্যবস্থা স্থাপন করা হবে। তৈরি হবে ৭০০ কিলোমিটার রাস্তা। শিলিগুড়িতে তৈরি হবে মেট্রো এবং চা পার্ক। এছাড়াও আদিগঙ্গা সংস্কার করা হবে। কলকাতা ছাড়া অন্যান্য জায়গায় বিজেপির কাজে খতিয়ান তুলে ধরতে গিয়ে অমিত শাহ বলেছেন, “ক্ষমতায় এলে প্রত্যেক কৃষকের অ্যাকাউন্টে ১৮ হাজার টাকা করে দেয়া হবে। এছাড়া বিজেপি সরকার থাকলে তারা সুনিশ্চিত করবে যে প্রত্যেকটি বাড়ি থেকে কমপক্ষে একজন যেন রোজকার করে।”

Advertisement

Related Articles

Back to top button