রাতেই বাংলায় পা রাখলেন অমিত শাহ, বিমানবন্দরে স্বাগত জানাতে উপস্থিত বাংলা গেরুয়া নেতৃত্বরা

Advertisement

Advertisement

বাংলায় পা রাখলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি গতকাল রাতেই কলকাতায় পৌঁছে গিয়েছিলেন। তাকে এয়ারপোর্টে স্বাগত জানাতে গিয়েছিলেন বাংলা গেরুয়া শিবিরের নেতারা। এয়ারপোর্ট এর ভিতর থেকে গাড়ি করে বাইরে এসে সমর্থকদের সামনে নামেন তিনি। গত দেড় মাসের মধ্যে দ্বিতীয়বার বাংলা সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী। এর আগে গত মাসের ৪ তারিখে বাংলায় এসেছিলেন তিনি। গেরুয়া শিবিরের একুশে নির্বাচনের প্রস্তুতি যে তুঙ্গে তা আলাদা ভাবে বলার আর কোন প্রয়োজন রাখে না।

Advertisement

Advertisement

আজ অর্থাৎ ১৯ ডিসেম্বর এবং কাল ২০ ডিসেম্বর বাংলায় থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দুদিনে তিনি এ রাজ্যে বেশকিছু দলীয় কর্মসূচি পালন করবেন। আজ প্রথমে তিনি স্বামী বিবেকানন্দের পৈত্রিক বাড়িতে যাবেন। তারপর তিনি কলকাতা এয়ারপোর্ট থেকে মেদিনীপুর হেলিপ্যাডে পৌঁছে যাবেন। মেদিনীপুরে পৌঁছে প্রথমে তিনি সিদ্ধেশ্বরী ও মহামায়া মন্দিরে পুজো দেবেন। পুজোর পর স্থানীয় এক কৃষকের বাড়িতে তিনি মধ্যাহ্নভোজন সারবেন। কৃষকের বাড়িতে ভাত, রুটি, ডাল, ফুলকপি তরকারি, শাক, উচ্ছে পটল ভাজা, সুক্ত ইত্যাদি দিয়ে মধ্যাহ্নভোজন সারবেন তিনি। তারপর মধ্যাহ্নভোজন হলে তিনি মেদিনীপুর কলেজে একটি জনসভা করবেন। এই জনসভায় যোগদান করতে পারেন শুভেন্দু অধিকারী সহ বেশ কয়েকজন।

Advertisement

জনসভা করার পর তিনি ফের কলকাতায় এসে নির্বাচন পরিচালনা কমিটির সঙ্গে একটি সাংগঠনিক বৈঠক করবেন। এই বৈঠকে অন্যান্য রাজ্যের বিভিন্ন নেতারা থাকবেন বলে জানা গিয়েছে। তারপর আগামীকাল অর্থাৎ ২০ ডিসেম্বর বীরভূমে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বীরভূমের গিয়ে শান্তিনিকেতন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কবিগুরুর প্রতি শ্রদ্ধা জানাবেন তিনি। বিশ্বভারতী ক্যাম্পাস ঘুরে দেখবেন তিনি। তারপর দুপুরে শিল্পী বাসুদেব দাস বাউলের বাড়িতে মধ্যাহ্নভোজন সারবেন। সেখানে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে যাতে অমিত শাহকে বাউল গান শোনানো হবে বলে জানা গিয়েছে। তারপর অন্ডাল বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন তিনি।

Recent Posts