নিউজ

হাতে চাঁদ পাওয়ার মতো খবর, রান্নার গ্যাসের পর এক ধাক্কায় কমছে পেট্রোল ডিজেলের দাম!

Advertisement

Advertisement

পেট্রোল ও ডিজেলের দাম কমার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। এদিকে বাজারের অন্য জিনিসের দামও আগুন। বাজেট করতে গিয়ে কপালে ঘাম জমছে মধ্যবিত্ত পরিবারের সদস্যদের। অন্যদিকে, মোদী সরকার কয়েকদিন আগে এলপিজি সিলিন্ডারের দাম কমিয়েছিল, যার ফলে মানুষ কিছুটা আশার আলো দেখতে পেয়েছিল। এখন সরকার শীঘ্রই পেট্রোল ও ডিজেলের দাম কমাতে পারে, যা কোনও বড় উপহারের চেয়ে কম হবে না। পেট্রোল ও ডিজেলের দাম কমানোর বিষয়ে সরকার আনুষ্ঠানিকভাবে কিছু না বললেও সংবাদমাধ্যমের রিপোর্টে আশার আলো রয়েছে বলে দাবি করা হয়েছে।

Advertisement

ভারতীয় তেল বিপণন সংস্থাগুলি শীঘ্রই পেট্রোল এবং ডিজেলের দাম হ্রাস করতে পারে বলে অনেকে মনে করছেন। আশা করা হচ্ছে, সরকার শিগগিরই পেট্রোলের দাম প্রায় ৫ টাকা কমাতে পারে, যা চালকদের জন্য বড় স্বস্তি দেবে। এ ছাড়া ডিজেলের দাম প্রতি লিটারে প্রায় ৪ টাকা কমতে পারে বলে অনেকের পূর্ব অনুমান।

Advertisement

Advertisement

কিছুদিন আগে দেশে এলপিজি সিলিন্ডারের দাম উল্লেখযোগ্যভাবে কমানো হয়েছিল। যার ফলে রান্নার সিলিন্ডারের দাম এখন অনেকটা টাকা সঞ্চয় করা সম্ভব হচ্ছে। কেন্দ্রীয় সরকার গ্যাস সিলিন্ডারের দাম ২০০ টাকা কমিয়ে সাধারণ মানুষকে স্বস্তি দিয়েছে। আপনি এখন ৯৪০ টাকায় এলপিজি সিলিন্ডার কেনার স্বপ্নটি স্বাচ্ছন্দ্যে বাস্তবায়িত করতে পারেন। সামনে ভোট রয়েছে। অনেকের অনুমান সে কথা মাথায় রেখে সিলিন্ডারের দাম কমানো হয়েছে। এরপরেই ওয়াকিবহাল মহলের আলোচনায় উঠে এসেছিল পেট্রোল ডিজেলের দাম। সত্যি দাম কমালে হাতে চাঁদ পাবেন চালকরা।

Recent Posts