কলকাতানিউজরাজ্য

পরিস্থিতি স্বাভাবিক হতেই আজ থেকে খুলে গেল আলিপুর চিড়িয়াখানা

Advertisement

কলকাতাঃ নিউ নর্মালে এক এক করে আবার সব স্বাভাবিক হচ্ছে, তার মধ্যেই এবার নয়া সংযোজন আলিপুর চিড়িয়াখানা। আজ থেকে খুলে গেল আলিপুর চিড়িয়াখানার দরজা। আজ, শুক্রবার সকাল ৯ টা থেকে প্রবেশ করা যাচ্ছে চিড়িয়াখানায়। কিন্তু করোনা আবহে মানতে হচ্ছে প্রচুর নিয়ম। খাঁচার সামনে দশ জনের বেশি কাউকে আসতে দেওয়া হবে না, কিন্তু ছোট খাঁচার সামনে দাঁড়াতে দেওয়া হবে ৫ জনকে।

হাতে পানীয় জলের বোতল, মুখে মাস্ক রাখতে হবে। চিড়িয়াখানায় রাখা হচ্ছে থার্মাল স্ক্যানিং ও স্ট্যানিটাইজার মেশিন। প্রবেশ পথে নির্দিষ্ট সামাজিক দূরত্বের জন্য রাখা হয়েছে কড়া নজরদারির ব্যবস্থাচ। কোনো ফেনসিং স্পর্শ করা যাবে না।  তবে ১০ বছরের নিচে কোনও শিশুকে প্রবেশ করতে দেওয়া যাবে না। টিকিট কাউন্টার বন্ধ থাকার কারণে অনলাইনে টিকিট কেটে প্রবেশ করতে হবে আলিপুর চিড়িয়খানায়।

সূত্রের খবর অনুযায়ী, বন দফতরের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অন লাইন টিকিট কাটা যাবে। প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন মোট ৩,২৭৫ জন। এ নিয়ে রাজ্য মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২,৬০,৩২৪ জন। ১ অক্টোবর অনুযায়ী রাজ্যে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ২৬,৫৫২ জন। সরকারি বুলেটিন অনুযায়ী এ নিয়ে করোনার কোপে মোট প্রাণ হারিয়েছে  ৫,০১৭ জন।

অন্যদিকে রাজ্যে সুস্থতার হার কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে চিকিৎসকদের। এখনও পর্যন্ত রাজ্যের সুস্থতার হার ৮৭.৮৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছে ২,৯৯৬ জন। সব মিলিয়ে রাজ্যে সুস্থ হয়েছে মোট ২,২৮,৭৫৫ জন।

 

 

Tags

Related Articles

Back to top button