খাওয়া -দাওয়া

কোন মদে বেশি নেশা? আসরে বসার আগে জেনে নিন

Advertisement

Advertisement

বিয়ার, হুইস্কি, রাম, ভদকা, ওয়াইন, জিন… সূরা প্রেমীদের জন্য একাধিক অপশন রয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে বাজেটের মধ্যে পানীয় কিনে থাকেন গ্রাহক। মূলত নেশা করার জন্য সুরা পান করে থাকেন অনেকে। কিন্তু এটা কি জানেন যে কোন ধরণের পানীয় নেশা হয় সবথেকে বেশি? যারা মদ্য ওয়ান করেন তাদের অনেকেই চট করে এর উত্তর দিতে পারবেন না। এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক এই প্রশ্নের উত্তর।

Advertisement

সাধারণ আমাদের আশেপাশে যে ধরণের সুরা নেশা করার জন্য বেশি মাত্রায় কেনা হয় সে সম্পর্কে আলোচনা করা হল। বারবন বা অন্য কোনো দামী পানীয় এই প্রতিবেদনের আলোচ্য বিষয় নয়।

Advertisement

Advertisement

বিয়ার: জল, হপস, ইস্ট এবং বার্লি ইত্যাদি দিয়ে বিয়ার তৈরি হয়। এছাড়াও রাই, গম, চাল এবং ভুট্টা দিয়েও বিয়ার প্রস্তুত করা যায়। এতে অ্যালকোহল থাকে সাধারণত ৪-৬ শতাংশ।

হুইস্কি: হুইস্কির অনেক রকমের পাওয়া যায়। মূলত রাই, বার্লি, গম বা ভুট্টার মতো দানাশস্য এই পানীয় তৈরির অন্যতম মূল উপাদান। বিভিন্ন ভাবে দেওয়া থাকে স্মোকি ফ্লেভার। অ্যালকোহল থাকে সাধারণত ৪০ থেকে ৫০ শতাংশ।

রাম: কম দামের মধ্যে বাজারে বিভিন্ন কোম্পানির রাম আমাদের দেশে পাওয়া যায়। আখের রস দিয়ে তৈরি করা হয়ে থাকে। প্রিমিয়াম ফ্লেভার অ্যাড করার জন্য ব্যবহার করা হয় কাঠের ব্যারেল। সাধারণত ৪০ শতাংশের বেশি পরিমাণ অ্যালকোহল দেওয়া থাকে।

ভদকা: বিভিন্ন ককটেল তৈরি করার জন্য ভদকা খুব জনপ্রিয়। ফল এবং গুড় থেকেও ভদকা তৈরি করে। এতে ৬০ শতাংশ পর্যন্ত অ্যালকোহল থাকতে পারে।

Recent Posts