Categories: দেশনিউজ

সিঙ্গাপুর, কুয়ালালামপুর, বাহরিন যাত্রায় টিকিট বুকিং শুরু হতে চলেছে এয়ার ইণ্ডিয়ায়

Advertisement

Advertisement

নয়াদিল্লিঃ এবার দেশের মানুষকে ঘরে আনতে ভারত সরকারের বন্দে ভারত মিশন পরিকল্পনা এক অন্যন্য ভূমিকা নিয়েছে। বন্দে ভারত মিশনের তৎপরতায় ষষ্ঠ দফায় চালু হয়েছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের টিকিট বুকিং। সিঙ্গাপুর, কুয়ালালামপুর এবং বাহরিন যেতে ও আসতে পারবে ভারতের যাত্রীরা।  টিকিট কাটা যাবে এয়ারলাইনের অফিসিয়াল ওয়েবসাইটে।

Advertisement

করোনা পরিস্থিতি সামাল দিতেই চলতি বছরের তৃতীয় মাস থেকেই দেশ জুড়ে শুরু হয় কড়া লকডাউন। দেশের মানুষের সুরক্ষার কথা মাথায় রেখে বন্ধ করা হয় পরিবহন ব্যবস্থা। ট্রেনের পাশাপাশি বন্ধ করে দেওয়া হয় বিমান পরিষেবা। যাত জেরে যথেষ্ট ক্ষতির সম্মুখীন নানান বিমান সংস্থা কিন্তু তবুও পরিস্থিতি সামাল দিতেই এই নিয়ম মানতেই হয়। কিন্তু একটু একটু করে পরিস্থিতি স্বাভাবিক করার জন্য শুরু হয়েছে আনলক প্রক্রিয়া।

Advertisement

এবার আনলক-৪ এ খুলেছে মেট্রো এবং স্কুল। তাই আস্তে আস্তে খুলছে বিমান পরিষেবা। বাণিজ্যিক উড়ান পরিবহণ ফের চালু করার উদ্দেশ্য নিয়ে কিছু দিন আগেই একটি সাময়িক চুক্তি স্বাক্ষরিত হয়। এয়ার বাবল বস্তুত এক পরিভাষা। দুই দেশের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হওয়ার অর্থ দুটি দেশ সমান সুবিধা ভোগ করবে।

Advertisement

সিভিল এভিয়েশনের ডিরেক্টর জেনারেলের দেওয়া সাম্প্রতিক এক বিবৃতিতে জানানো হয়েছে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আন্তর্জাতিক বিমান চলাচল স্থগিত থাকলেও, এই নিয়ম ডিজিসিএ দ্বারা অনুমোদিত সকল কার্গো অপারেশনের ক্ষেত্রে কার্যকর হবে না। তবে বিমান পরিষেবা চালু হওয়ার ক্ষেত্রে অনেকের মতেই এটি সুবিধার সমান, যার ফলে সহজেই যে কোন জায়গায় যাওয়া সহজ হবে।