সারা রাজ্যে না, মাত্র ১৩ আসনে প্রার্থী দেবে মিম, টার্গেট শুধু এই জেলা

সারা রাজ্যে দলের সংগঠন মোটেও শক্ত না, তাই শুধু নিজের শক্ত ঘাঁটিতে লড়বে মিম

Advertisement

Advertisement

একটা সময় শোনা গিয়েছিল গোটা রাজ্যে আসাদউদ্দিন ওয়াইসির দল এআইএমআইএম বা মিম লড়াই করতে চলেছে শাসকদলের বিরুদ্ধে। তাদেরকে ভোটে টেক্কা দেবার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন দলের প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। কিন্তু, সেই সমস্ত পরিকল্পনা আপাতত বিশবাঁও জলে। জানা যাচ্ছে, পুরো পশ্চিমবঙ্গ তো দূর অস্ত একটি জেলাতেও পুরো প্রার্থী দেবে না মিম। মুসলিমদের দল, মুসলিম অধ্যুষিত জেলাতেই প্রার্থী দেওয়ার পরিকল্পনা করেছে এআইএমআইএম। আর জেলাটা হল মুর্শিদাবাদ। এই মুর্শিদাবাদ জেলার আসন নিয়ে বাম কংগ্রেস জোটেও দেখা গিয়েছিল সমস্যা। মুসলিম অধ্যুষিত জায়গা হওয়ার কারণে এই জেলাটি কে টার্গেট নিয়েছিল ভাইজানের আইএসএফ। তাই এবারে শুধু এই জেলাকে টার্গেট নিল এআইএমআইএম।

Advertisement

এদিন সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এআইএমআইএম মুর্শিদাবাদ জেলার পর্যবেক্ষক আসাদুল্লাহ সেখ জানালেন, মুর্শিদাবাদ জেলার সর্বমোট ২২টি আসনের মধ্যে ১৩টি আসনে প্রার্থী দেবে আসাদউদ্দিন ওয়াইসির দল। এছাড়া জানা যাচ্ছে রাজ্যের অন্য কোন আসনে প্রার্থী দেওয়ার পরিকল্পনা নেই কারণ হিসেবে এআইএমআইএম জানিয়েছে, এই আসনে এআইএমআইএম এর সংগঠন মোটামোটি শক্ত। ঠিক এই কারণেই শুধুমাত্র মুর্শিদাবাদ জেলা কে টার্গেট নিয়েছে ওআইসির দল।

Advertisement

তবে মুর্শিদাবাদে যে যে আসনে এআইএমআইএম প্রার্থী দেবে, সেই সমস্ত জায়গায় আসাদুদ্দিন ওয়াইসি নিজে প্রচার করতে আসতে পারেন। বিহারের নির্বাচনে ভালো ফল করার পরে, মনে করা হয়েছিল এআইএমআইএম সমগ্র রাজ্যে প্রার্থী দেবে। তারপরে, এই রাজ্যের নেতাদের হায়দ্রাবাদে নিয়ে গিয়ে তাদের সঙ্গে বৈঠক করা হয়েছিল।

Advertisement

আচমকাই, দিন কয়েক আগে ভাইজান আব্বাস সিদ্দিকী সঙ্গে দেখা করতে চলে আসেন আসাদুদ্দিন ওয়াইসি। দুটি দলের মধ্যে জোটের সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত বাম এবং কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে লড়ার সিদ্ধান্ত নেন ভাইজান। তাই একা লড়াই করা ছাড়া আর কোনো রাস্তা খোলা ছিল না মিম এর কাছে।এখনো সারা রাজ্যে দলের সংগঠন মোটেও শক্ত নয়। এই কারণে শুধুমাত্র মুর্শিদাবাদ আসনকে টার্গেট নিল অল ইন্ডিয়া মজলিসে ইত্তেহাদুল মুসলিমিন।