Categories: দেশনিউজ

ফের উত্তপ্ত উপত্যকা, শ্রীনগরে জঙ্গি হানায় শহীদ দুই সেনা জওয়ান

Advertisement

Advertisement

শ্রীনগর: বারবার উত্তপ্ত হয়ে উঠছে উপত্যকা। জঙ্গিরা যেন নিশানা করে ফেলেছে জম্মু-কাশ্মীরকে। যদিও এই নিশানা আর নতুন কিছু নয়। এর আগেও একাধিকবার ভূস্বর্গকে নিশানা করতে দেখা গিয়েছে। তবে গত বেশ কয়েক সপ্তাহ ধরে যেভাবে প্রত্যেকটা মুহূর্তে উত্তপ্ত হয়ে রয়েছে উপত্যাকার পরিস্থিতি, তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ এবং উদ্বেগজনক বলেই মনে করছে প্রতিরক্ষামন্ত্রক। এবার জম্মুর শ্রীনগরের এইচএমটি এলাকায় জঙ্গি হানার ঘটনা ঘটে। আর তাতে দু জন সেনা জওয়ান শহীদ হয়েছেন।

Advertisement

জানা গিয়েছে, সেনা টহলের সময় তাদের অতর্কিতে হামলা চালায় জঙ্গির দল। তাতেই শহীদ হয়েছেন দুজন সেনা জওয়ান। এলাকা জনবহুল থাকার কারণে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে পাল্টা গুলি চালানো হয়নি। তাঁরা গুলি চালানো থেকে বিরত থাকেন। আর এই সুযোগকে কাজে লাগিয়ে একের পর এক আঘাত হানতে থাকে জঙ্গি বাহিনী। তবে অবশেষে তারা পালিয়ে যেতে বাধ্য হয় এবং তারপর গোটা এলাকাকে ঘিরে ফেলা হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, কিছুদিন আগেই সেনার সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয় ৪ জইশ-ই-মহম্মদ জঙ্গি৷ নাগরোটায় শ্রীনগর জাতীয় হাইওয়ের ওপর একটি ট্রাকে লুকিয়ে ছিল তারা৷ খবর পেয়ে তাদের ওপর হামলা চালায় সেনা৷ এনকাউন্টারে খতম হয় জঙ্গিরা৷ এই ঘটনায় ২ পুলিশেরও মৃত্যু হয়৷ পুলিশ সূত্রে খবর, কাশ্মীরে বড়সড় হামলার ছক কষছিল জইশ জঙ্গিরা৷

Advertisement

Recent Posts