Today Trending Newsদেশনিউজ

ফের ৪০ হাজারের উপরে দৈনিক সংক্রমণ, ফের চোখ রাঙাচ্ছে করোনা

সুস্থতার হার ৯৭.২৮ শতাংশ



করোনা ভাইরাস সংক্রমণে আবারো অশনি সংকেত। দীর্ঘ বেশ কয়েকদিন পরে আবারো দৈনিক সুস্থতার থেকে বেশি দৈনিক করণা আক্রান্তের সংখ্যা। যদিও একদিনে মৃতের সংখ্যা অনেকটা কমেছে কিন্তু স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ৪১,৮০৬ জন মানুষ। অন্যদিকে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৯ লাখ ৮৭ হাজার ৮৮০জন।

করোনাভাইরাস এর মৃতের সংখ্যা কিছুটা কমেছে। গত ২৪ ঘন্টায় করণা ভাইরাসের কারণে মৃত্যু হয়েছে ৫৮১ জন এর। অন্যদিকে, করোনাভাইরাসের মৃত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ১১ হাজার ৯৮৯ তে। সর্বমোট সুস্থ হয়েছেন ৩ কোটি ১ লক্ষ ৪৩ হাজার ৮৫০ জন। বর্তমানে সক্রিয় রোগী আছেন ৪ লক্ষ ৩২ হাজার ৪১ জন।

কিন্তু চিন্তার ব্যাপারটি এইখানে, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাস এর নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১,৮০৬ জন। কিন্তু সুস্থ হয়েছেন ৩৯,১৩০ জন। সুতরাং দৈনিক সুস্থতার হারের থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা বেশি। ভ্যাক্সিনেশন এর সংখ্যা বাড়লেও এই সমস্ত রিপোর্ট বিশেষজ্ঞদের মাথায় চিন্তার ভাঁজ ফেলেছে।

যদিও ভারতে করোনা ভাইরাসের টিকা করনের সংখ্যার বাড়ানো হয়েছে। গত 24 ঘন্টায় ৩৪,৯৭,০৫৮ জন টিকা পেয়েছেন। ফলে সর্বমোট ভ্যাক্সিনেটেড মানুষের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৯,১৩,৪০,৪৯১ তে। এছাড়াও করোনাভাইরাস এর টেস্টিং এর সংখ্যা আরো বাড়ানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। জানা যাচ্ছে, ইতিমধ্যেই ৪৩.৮০ কোটি মানুষের টিকাকরণ করা হয়েছে।

Related Articles

Back to top button