দারুন সুখবর! আবারও ভারতে ফিরছে Pub-G গেম, জানুন কবে?

Advertisement

Advertisement

লাদাখ সীমান্তে ভারতীয় সেনার ওপর চিনা সেনার অতর্কিত আক্রমণের প্রতিবাদে ভারত বেশকিছু চাইনিজ অ্যাপ ব্যান করে দিয়েছিল। তার মধ্যেই ছিল জনপ্রিয় মোবাইল গেম পাবজি মোবাইল। এই গেমটি পরে চীনা কোম্পানি টেনসেন্টের সাথে সম্পর্ক ছিন্ন করলেও এখন অব্দি ভারতে গেমটি খেলা যাচ্ছে না। এমনকি ৩০ ই অক্টোবরের পর থেকে পুরোপুরি বন্ধ হয়ে গেছে এই গেম ভারতে।

Advertisement

পাবজি মোবাইল গেমটির খেলার প্রক্রিয়া, ডাটা সিকিউরিটি ও আরো অন্যান্য বিভিন্ন কারণে গেমটি ভারত থেকে ব্যান হয়েছে বলে জানা যাচ্ছে। গেমটির সাউথ কোরিয়ান কোম্পানি টেনসেন্টের সাথে সম্পর্ক ছিন্ন করে ভেবেছিল গেমটি আবার ভারতে লঞ্চ করতে পারবে কিন্তু সেটি হয়নি। তাহলে এখন প্রশ্ন থেকেই যাচ্ছে আর কোনদিন কি ভারতে পাবজি মোবাইল খেলা যাবে?

Advertisement

বর্তমানে পাবজি মোবাইল গেমটির কোম্পানি ভারতের বাজারে গেমটি লঞ্চ করার চেষ্টা করছে। তারা ভারতেই কোন ক্লাউড সার্ভিস সন্ধান করছে যারা তাদের গেমটির ডাটা সংরক্ষণ করতে পারবে। ভারতের ক্লাউড সার্ভিস হলে ডাটা চুরি জনিত কোন সমস্যা হবে না। গেমটির কোম্পানি অফিশিয়ালি কোন তথ্য প্রকাশ না করলেও জানা যাচ্ছে হয়তো চলতি বছরের শেষের দিকেই ভারতে আবার খেলা যাবে জনপ্রিয় পাবজি মোবাইল।

Advertisement

পাবজি মোবাইল ভারতের জিও, ভারতী এয়ারটেল এবং পেটিএম এর মত বড় কোম্পানির সাথে ইতিমধ্যেই গেমটি লঞ্চ করা নিয়ে বৈঠক করে নিয়েছে। কিন্তু কার হাত ধরে ভারতে পাবজি আসবে তা এখনো নিশ্চিত হয়নি। প্রসঙ্গত, চিনেও এই পাবজি মোবাইল লঞ্চ করার আগে সমস্যার সৃষ্টি হয়েছিল। এই গেমটির মাধ্যমে হিংসা ছড়ায় বলে মনে করা হয়। আর সেই কারণেই ভারতেও ব্যান হয়েছে এই গেম। এরপর সাউথ কোরিয়ান কোম্পানিটি আবার ভারতী কি করে এই গেমটি আনবে, সেটাই দেখার।

Recent Posts