জীবনযাপন

Skin Care Tips: সকালে ঘুম থেকে উঠে এই তেলের সাহায্যে মুখ ধুলে দাগ ও বলিরেখা চলে যাবে, মুখ উজ্জ্বল হতে শুরু করবে

Advertisement

Advertisement

বিদেশে দামি ওয়েল ট্রিটমেন্টের কথা সবাই জানে। এই ট্রিটমেন্টে তেল দিয়ে মুখ পরিষ্কার করা হয়। কিন্তু ত সাধ্রন জীবনে কেউ ব্যাবহার করে না। তাই আজ আমরা এই পদ্ধতির বিষয়ে জানতে এসেছি আপনাদের। কিভাবে তেল দিয়ে ত্বক পরিষ্কার করে ত্বকের অনেক সমস্যা এড়ানো যায়। এই পদ্ধতি পশ্চিমা সভ্যতায় জনপ্রিয়। বিশেষজ্ঞরা বলছেন, এটি ত্বক পরিষ্কার করার একটি খুব সহজ পদ্ধতি, যা মুখের ময়লা এবং মেকআপ দূর করতে অনেক ভালো কাজ করে। মুখ ধোয়ার জন্য বাদাম তেল, নারকেল তেল, জোজোবা তেল, ক্যাস্টর অয়েল ব্যবহার করা যেতে পারে।

Advertisement

কিভাবে তেল দিয়ে মুখ ধুবেন জেনে নিন।

Advertisement

প্রথমে কুসুম গরম জল দিয়ে মুখ ধুয়ে নিন। এর পরে, আপনার মুখে ক্লিনজিং অয়েল লাগান। এই তেলটি আপনার মুখ, ঘাড় এবং অন্যান্য খোলা জায়গায় লাগান। প্রায় ২ থেকে ৩ মিনিটের জন্য ত্বকে ম্যাসাজ করুন। এবার একটি সুতির কাপড় গরম জলে ডুবিয়ে নিন। এবার এই কাপড়টি মুখে কিছুক্ষণ রাখুন। এটি আপনাকে খুব আরাম বোধ করবে। তারপর এই কাপড়ের সাহায্যে মুখে উপস্থিত তেল ভালো করে মুছে নিন।

Advertisement

এবার দেখুন এই তেল দিয়ে মুখ পরিষ্কার করার উপকারিতা কি কি:-

১) ত্বকের আর্দ্রতা বজায় থাকে।

২) এতে ত্বকের ছিদ্র খুলে যায়।

৩) ত্বক পুষ্টি পায়।

৪) মুখের সকল দাগ দূর করতে সহায়ক।

৫) ত্বকের বলিরেখা কমাতে পারে।

৬) পিম্পল, ব্রণের সমস্যা কমতে পারে।

কিন্তু এটি মনে রাখবেন যে যখনই ত্বক পরিষ্কার করবেন তখন খুব গরম জল নেবেন না। এছাড়া সবসময় একটি পরিষ্কার কাপড় ব্যবহার করবেন।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Recent Posts