সৌরভ গাঙ্গুলির পর ভারতীয় ক্রিকেটে আবার এক বঙ্গতনয়ের দাদাগিরি

Advertisement

Advertisement

তড়িৎ ঘোষ : সৌরভ গঙ্গোপাধ্যায় এর ক্রিকেট জীবন শেষ হওয়ার পর বাংলা থেকে কোন ক্রিকেটার সেভাবে ভারতীয় দলে দাগ কাটতে পারেনি। এটা বাঙালি ক্রিকেট ফ্যানদের কাছে হতাশার। অনেকদিন পর এই আক্ষেপ মিটিয়েছে শিলিগুড়ির উইকেট কিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা।

Advertisement

মহেন্দ্র সিংহ ধোনি ভারতীয় দলে থাকায় তার কাছে সুযোগ তেমন ভাবে আসেনি। ধোনি অবসর নেওয়ার পর তিনিই এখন ফাস্ট চয়েস কিপার কিন্তু দুর্ভাগ্য যেন তার পিছু ছাড়ছে না । কাঁধে চোট পাওয়ায় জন্য প্রায় আঠারো মাস পর আবার তাকে প্রত্যাবর্তন করতে হয় রিষভ পন্থের মতো তরুণ প্রতিভাবান কিপারের সঙ্গে লড়ে।

Advertisement

টিম ম্যানেজমেন্ট ও সর্বোপরি ক্যাপ্টেন বিরাট কোহলির তার প্রতি ভরসা তার ফেরার পথ অত্যন্ত সুগম করেছে। ক্যাপ্টেন মনে করে ঋদ্ধি এই মুহূর্তে বিশ্বের সেরা উইকেট কিপার এবং ভারতের মতো পিচে উইকেট কিপিং অত্যন্ত কঠিন তাই ঋদ্ধিই প্রথম পছন্দ।

Advertisement

ক্যাপ্টেনের যথাযথ মর্যাদা রেখেছে ঋদ্ধিও। দক্ষিণ আফ্রিকা সিরিজে অসাধারণ অসাধারণ এবং প্রায় অসম্ভব ক্যাচ তালুবন্দি করেন তিনি যা দেখে ধারাভাষ্যকাররা অন এয়ার বলেন “সুপারম্যান ঋদ্ধি” । রোহিত শর্মা তার নাম দেন “ফ্লাইং সাহা”। যা শুনে বাঙালিদের গর্বে বুক ভরে ওঠে।

এছাড়াও ঋদ্ধিমান সাহা হলেন একমাত্র ক্রিকেটার যিনি আইপিএলের ফাইনাল ম্যাচে শতরান করেন । আজ ২৪ শে অক্টোবর তার জন্মদিন। ৩৬ বছরে পদার্পন করলেন তিনি। সমর্থকদের শুভেচ্ছা বার্তায় ভাসছেন তিনি।

Recent Posts