অযোধ্যা রায়ের পর মমতাকে সরাসরি ফোন অমিত শাহের

Advertisement

Advertisement

আজ শনিবার, ৯ নভেম্বর গত কয়েক বছর ধরে চলে আসা রাম মন্দির ও বাবরি মসজিদ নিয়ে হয়ে আসা বিতর্ক শেষ হল। অযোধ্যায় এক জমির ওপরে হিন্দুরা দাবি করেছিল ওখানে পূর্বে রামমন্দির ছিল, কিন্তু মুসলিমরাও এর প্রতিবাদ করে বলেছিল ওই স্থানে গড়ে উঠেছিল বাবরি মসজিদ। এই নিয়ে বহুবার দাঙ্গার সৃষ্টি হয়েছে অযোধ্যায়। কিন্তু আজ শনিবার এই দাঙ্গার সমাপ্তি ঘটেছে। এই মামলায় শেষমেশ হিন্দুরা জয়লাভ করেছে।

Advertisement

আজ সুপ্রিম কোর্ট জানিয়েছে, অযোধ্যায় বিতর্কিত জমি শর্তসাপেক্ষে হিন্দুদের দেওয়া হবে। পাঁচ এক বিকল্প জমি দেওয়া হবে সুন্নি ওয়াকফ বোর্ডকে। কোর্ট নির্দেশ দিয়েছে, অযোধ্যা আইনের আওতায় তিন মাসের মধ্যে কেন্দ্রকে ট্রাস্ট গড়ে তুলতে হবে। সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তে খুশি নয় সুন্নি ওয়াকফ বোর্ড। বোর্ডের আইনজীবি জানিয়েছে, এই সিদ্ধান্তে মোটেও খুশি নয় তারা। এই রায়ের বিরুদ্ধে রিভিউ করবেন তারা।

Advertisement

আরও পড়ুন : ‘মুসলমানদের অনুদান হিসাবে জমির দরকার নেই’ : ওয়েইসির

Advertisement

ইতিমধ্যে দেশে হিন্দুদের মধ্যে আনন্দের উচ্ছাস বয়ে চলেছে। কিন্তু অযোধ্যা মামলা সমাপ্তি পর দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সকল রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে কথা বলেছেন। কোর্টের এই সিদ্ধান্তের পর অমিত শাহ সমস্ত রাজ্যে নিরাপত্তা ব্যবস্থা আরও কঠোর করতে চাইছেন। পাশাপাশি তিনি মুখ্যমন্ত্রীদের বলেন রাজ্যের শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য সমস্ত ব্যবস্থা নেওয়ার কথা বলেন।

Recent Posts