একে একে তুরুপের তাস বের করছে আলিমুদ্দিন, টালিগঞ্জে প্রার্থী দেবদূত ঘোষ

Advertisement

Advertisement

কলকাতা: একে একে তুরুপের তাস বের করছে আলিমুদ্দিন (Alimuddin), ২১ এর বিধানসভা নির্বাচন (Assembly Election) যত এগিয়ে আসছে ততই সামনে আসছে কোন দল কাকে কোথায় প্রার্থী করবেন। আর এই প্রার্থী নির্বাচনে তৃণমূল (TMC), বিজেপিকে (BJP) বেশ ভালরকম টক্কর দিচ্ছে বামদল (CPIM)। এমনিতেও বাংলায় তৃনমূল এবং বিজেপিকে রুখতে জোট বাঁধছে বাম- কংগ্রেস (congres)। দীর্ঘ টালবাহানার পর কোনরকমে সমঝোতা হয়েছে জোট চুক্তি। আসন রফা ঠিক হওয়ার পর এবার বাম-কংগ্রেস জোট হাঁটছে মহাজোটের পথে। আব্বাস সিদ্দিকির (Abbas Siddiki) সেকুলার ফ্রন্টের সঙ্গে মিলে মহাজোট করে বাংলায় লড়বে তাঁরা। সেই রফা এখনও চূড়ান্ত না হলেও, একে একে নিজেদের তুরুপের তাস বের করছে আলিমুদ্দিন।

Advertisement

জোট রফার শুরু থেকেই বামেরা সাফ জানিয়ে দিয়েছিলো, যে যে আসনে গত নির্বাচনে জিতে আছে বাম দল, এবার সেখান প্রার্থী দেবেন তারাই। সেই নিয়ে বিস্তর মনকষাকষি হয়েছিল কংগ্রেসের সঙ্গে। তবে শেষ পর্যন্ত নিজেদের মতো করে সমঝতায় যান তাঁরা। আগামী ২৮-এ বামেরা ফিরছে ব্রিগেডের সভা মঞ্চে। তার আগেই মটামটি একপ্রকার আসন বন্টন এবং প্রার্থী বাছাই সম্পুর্ন করে ফেলবে। এবং ভোটের নির্ঘন্ট প্রকাশের পর পরই প্রকাশ হবে সেই সম্পুর্ন তালিকা। তবে এর মধ্যেই উঠে আসছে কয়েকজনের নাম প্রার্থী হিসেবে। দীর্ঘ ৯ বছর পর আবার রাজনীতির ময়দানে ফিরে এসেছেন সুশান্ত ঘোষ। ২১ এর নির্বাচনে শালবনি থেকে দাঁড়াবেন তিনি। কসবা থেকে দাঁড়াবেন শতরুপ ঘোষ। এর পরই নাম উঠে আসছে দেবদূত ঘোষের নাম। টালিগঞ্জের আসন থেকে দাঁড়াবেন অভিনেতা দেবদূত ঘোষ।

Advertisement

একে একে তুরুপের তাস বের করছে আলিমুদ্দিন, এমনিতেও টালিগঞ্জ বামেদের শক্ত ঘাঁটি। গত নির্বাচনেও খুব কম ভোটে হেরেছিল বামেরা। এবার টালিগঞ্জকে পাখির চোখ করে প্রার্থী আনছেন অভিনেতা দেবদূত কে। এর আগে সরাসরি সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত না থাকলেও ছোট থেকে বাম পরিবারে বড়ো হওয়া দেবদূতের সঙ্গে ইতিমধ্যে কথা বলেছেন CPIM  এর নেতারা।জনপ্রিয়তাও ভালো। সূত্রের খবর  দেবদূত তাতে রাজিও হয়েছেন। বাকি তো বামেদের সম্পুর্ন তালিকা প্রকাশের পরই জানা যাবে।

Advertisement

Recent Posts