Categories: অফবিট

প্রায় ১৩০ বছর পর নিউইয়ার্কে দেখা গেল তুষার পেঁচা, ভাইরাল ছবি

Advertisement

Advertisement

বুধবার নিউ ইয়র্ক বাসীদের কাছে অত্যন্ত বিরল দৃশ্য দর্শনের দিন ছিল – বিশেষজ্ঞদের মতে এটি এক শতাব্দীরও বেশি দেখা যায় নি। পাখি পর্যবেক্ষক এবং বন্যপ্রাণী উত্সাহীরা এই সপ্তাহের শুরুর দিকে একটি সুন্দর বরফের পেঁচার এক ঝলক পেতে নিউ ইয়র্ক সিটির সেন্ট্রাল পার্কে ভিড় করেছিলেন।নিউ ইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, ১৩০ বছরে এটি প্রথমবারের মতো সেন্ট্রাল পার্কে একটি তুষারযুক্ত পেঁচা ধরা পড়েছে। আমেরিকান মিউজিয়াম অফ ন্যাচারাল হিস্ট্রি-এর পক্ষীবিজ্ঞান বিভাগের কালেকশন ম্যানেজার পল সুইট বলেছিলেন যে সেন্ট্রাল পার্কে বরফের পেঁচার সর্বশেষ রেকর্ডিং দেখা ১৮৯০ সালে।

Advertisement

Advertisement

পাখিটি সোশ্যাল মিডিয়ায় তাত্ক্ষণিকভাবে বিখ্যাত হয়ে ওঠে, যেখানে এর উপস্থিতি পাখি পর্যবেক্ষকদের মধ্যে একটি বিশাল গুঞ্জন তৈরি করেছিল। বুধবার সকালে সেন্ট্রাল পার্কে তুষার এর পেঁচা দেখতে প্রচুর লোকের ভিড় জমে। এবং এই বিরল পাখিটির উপস্থিতিতে অনেক অন্যান্য পাখিও সমাহার করেছিলে সেখানে।

Advertisement

উত্তেজিত পাখি পর্যবেক্ষকরা ক্যামেরাবন্দী করা বরফের পেঁচার চিত্রগুলি দিয়ে সোশ্যাল মিডিয়া তে দ্রুত প্লাবিত করে । কেউ কেউ এটিকে ঐতিহাসিক দর্শন বলে অভিহিত করেছেন।

এই বিরল প্রজাতির পাখি টির উপস্থিতি নিউইয়র্ক বাসীদের উত্তেজনা বাড়িয়ে তোলে।নিউ ইয়র্ক সিটি পার্কস অ্যান্ড রিক্রিয়েশন বিভাগ থেকে দূরত্ব বজায় রাখার নির্দেশ দেয় পর্যটকদের। যাতে পাখিটির আরামদায়ক জীবনে কোন বিঘ্ন না ঘটে।