Categories: দেশনিউজ

সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত কেরলে, মসজিদে হল হিন্দু বিয়ে

Advertisement

Advertisement

কেরল : হিন্দু রীতি মেনে বিয়ের প্রতিটি আচার যথাযথভাবে সম্পন্ন করে অঞ্জু শরতের চার হাত এক হল। গোলাপি সোনালি শাড়িতে নতুন স্বপ্ন চোখে নিয়ে নববধূ অঞ্জু,আর ঐতিহ্যবাহী সাদা শার্ট আর মুন্ড এ শরতের বিবাহ বিবাহ সম্পন্ন হলো বেলা এগারোটা থেকে সাড়ে বারোটা পর্যন্ত। তারপরে প্রীতিভোজে দক্ষিণী নিরামিষ পদ খেয়ে সকলে নবদম্পতিকে আশীর্বাদ করেন। বিয়ের আয়োজন ছাড়াও নববধূকে দেওয়া হয় দু লক্ষ টাকার দশটি স্বর্ণমুদ্রা। তবে এই ঘটনাটি ঘটেছে এক মসজিদে।

Advertisement

চেরুভাল্লি মুসলিম জামাত মসজিদে হিন্দু এই বিয়ের আয়োজনে সাম্প্রদায়িক সম্প্রীতির এক নতুন দৃষ্টান্ত দেখা গেল। চারিদিকে যখন বিভেদ, অশান্তি সেই সময়কালে দাঁড়িয়ে কেরালার এই একতা সত্যি এক অনন্য নজির সৃষ্টি করল।

Advertisement

আরও পড়ুন : বিজেপির সর্বভারতীয় সভাপতির পদে বড়সড় রদবদল, আত্মপ্রকাশ এই বিজেপি নেতার

Advertisement

দু’বছর আগে স্বামী হারা হয় বিন্দু। তিন সন্তানকে নিয়ে কোনভাবে দিন কাটলেও মেয়ে অঞ্জুর বিয়ের ব্যবস্থা করতে পারছিলেন না। প্রতিবেশী নিজামুদ্দিন আলুমমিত্তির সাহায্যের হাত বাড়িয়ে তাকে জামাত কমিটিতে যেতে বললে জামাতের একজন সদস্য দায়িত্ব নেন বিয়ের খরচের।

প্রীতিভোজ এর জন্য নামাজে যোগ দিতে আসা মুসলিম আর্থিক সাহায্য করেছে। হিন্দু মুসলিম সকল সম্প্রদায়ের মানুষ এই বিয়েতে অংশগ্রহণ করেন। রবিবার কেরালার মুখ্যমন্ত্রী নবদম্পতির বিয়ের ছবি পোস্ট করে বলেন কেরালা সবসময় ধর্মীয় সম্প্রীতি বজায় রেখেছে, কেরালা ঐক্যবদ্ধ ছিল এবং থাকবে।

Recent Posts