Categories: দেশনিউজ

বেতন দিতে না পারায় মানসিক চাপ! আত্মঘাতী ছাত্রী

Advertisement

Advertisement

হায়দরাবাদ: বর্তমানে সুইসাইডের (Suiside) প্রবণতা ক্রমশ বাড়ছে। বিশেষ করে তরুন তরুনীদের মধ্যে। ফের এমনই এক ঘটনার শিকার হল এক ১৬ বছরের তরুণীর। বেতন দিতে না পারায় মানসিক চাপে আত্মহত্যা করে সে।

Advertisement

ঘটনাটি হায়দরাবাদের কাকাটিয়া নগরের বাসিন্দা ১৬ বছর বয়সি অশ্বিনীর। তীন হাজার টাকা বেতন দিতে না পারায়ে স্কুলে তাকে হেনস্তা করা হয়ে আর সেই কারণ এই সেই মানসিক চাপ সহ্য করতে না পেরে আত্মহত্যা করে আশ্বিনী। পরিবার তরফে জানা যায়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে স্কুলের বিরুদ্ধে।

Advertisement

তাঁর বাবা-মা শ্রমিকের কাজ করেন। কোনওরকমে দিন চলছিল তাঁদের কারণ আর্থিক টানাপড়েন পরেছিল ওই পরিবার। পরিবার সূত্রের খবর- অশ্বিনীর স্বপ্ন ছিল পড়াশোনা করে বড়ো হবে নিজের পায়ে দাঁড়াবে। তার স্বপনে বিঘ্ন ঘটাল আর্থিক সমস্যা। তিন হাজার টাকা ফিস বাকি থাকায় হায়দরাবাদের ওই বেসরকারি স্কুলে তাকে ক্লাস করতে দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়ে। মানসিক অবসাদে ভুগতে থাকে ওই তরুণী।

Advertisement

ডাকাডাকির পর সারাশব্দ না মেলায় প্রতিবেশীদের সহয়াতায় দরজা ভেঙে উদ্ধার হয়ে অশ্বিনীর ঠাণ্ডা ঝুলন্ত দেহ। তৎক্ষণাৎ তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করে। তদন্তকারীরা জানিয়েছেন কোন সুইসাইড নোট পাওয়া যায়নি ওই ছত্রীর কাছ থেকে। ছাত্রীর অবসাদের পিছনে স্কুল কর্তৃপক্ষ দায়ী কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

Recent Posts