নিউজরাজ্য

অপেক্ষা আর কিছুক্ষণের, প্রবল বৃষ্টিতে বানভাসি হবার সম্ভাবনা পশ্চিমবঙ্গের এই সমস্ত জেলার

উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি এর মত বেশ কিছু জায়গা ইতিমধ্যেই জলমগ্ন হওয়া শুরু করেছে

Advertisement
Advertisement

পশ্চিমবঙ্গের বিগত কয়েকদিনে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পরিমাণ ধীরে ধীরে বাড়তে শুরু করেছে।একদিকে ঘূর্ণাবর্ত, অন্যদিকে আবার মৌসুমি বায়ুর প্রভাব দুইয়ে মিলে ইতিমধ্যেই কলকাতা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশ কিছু জায়গায় বৃষ্টির ফলে মানুষের হাল বেহাল। আজকেও পশ্চিমবঙ্গের বেশ কিছু জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement
Advertisement

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ঘন্টার মধ্যে বানভাসি হতে পারে কলকাতার একাধিক এলাকা। ইতিমধ্যেই বৃষ্টি শুরু হয়ে গেছে দমদম, বাগুইআটি, লেকটাউন সহ উত্তর কলকাতার লাগোয়া বেশ কিছু অঞ্চলে। দক্ষিণ কলকাতার কিছু কিছু জায়গায় আজকে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement

আজকে আবার রাস্তায় জল জমে মানুষের নাকাল হবার সম্ভাবনা। এমনিতেই ইন্ডিয়ান অয়েলের পেট্রল পাম্প বন্ধ থাকার কারনে সাধারণ মানুষ রীতিমতো সমস্যার মধ্যে পড়েছেন। কোথাও যাওয়ার জন্য অবশ্যই বাস বা অন্যান্য পণ্য পরিবহন ব্যবহার করতে হচ্ছে কিন্তু তার মধ্যেই যদি বৃষ্টি আসে তাহলে মানুষের আরো বেশি সমস্যা। ইতিমধ্যেই বাংলাদেশের আশেপাশে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে যা অত্যন্ত ভয়াবহ আকার ধারণ করবে আর কিছুদিনের মধ্যে। মূলত এই ঘূর্ণাবর্তে কারণেই পশ্চিমবঙ্গের গঙ্গা লাগোয়া বেশকিছু জায়গাতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Advertisement
Advertisement

এই জায়গা গুলির মধ্যে রয়েছে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং অবশ্যই কলকাতা। ইতিমধ্যেই কলকাতার বেশ কিছু জায়গায় শুরু হয়ে গেছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত। আগামী ২৪ ঘন্টার মধ্যে বাকি জেলাগুলিতেও বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী দুই ঘণ্টার মধ্যে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে, যার ফলে বানভাসি হতে পারে পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ এলাকা, এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের।

Advertisement

Related Articles

Back to top button