নিউজ

7th pay commission: পুরনো পেনশন চালু হওয়ার পরেই সরকার নিলো এই বড়ো ঘোষণা, বেতন বাড়বে কর্মীদের

সরকারের এই পদক্ষেপে উপকৃত হবেন অনেকেই

Advertisement

Advertisement

হিমাচল প্রদেশ সরকার সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা বাড়িয়ে এবারে একটি বড় স্বস্তি দিয়েছে। এর আগে, রাজ্য সরকার পুরানো পেনশন স্কিম (OPS) পুনরায় চালু করার জন্য একটি বিজ্ঞপ্তি জারি করেছিল। রাজ্য সরকার সমস্ত কর্মচারীদের জন্য ১ এপ্রিল থেকে পুরানো পেনশন ব্যবস্থা কার্যকর করেছে। এর পরে, সরকার কর্তৃক মহার্ঘ ভাতা/মহার্ঘ ত্রাণ (ডিএ/ডিআর) উপহার দেওয়া হয়েছে। ১ জানুয়ারী, ২০২২ থেকে সমস্ত কর্মচারী এবং পেনশনভোগীরা এর সুবিধাটি পাবেন।

Advertisement

হিমাচল সরকারের তরফে মহার্ঘ ভাতা ঘোষণা করার সময় বলা হয়েছিল যে, রাজ্যের সরকারি কর্মচারীরা ৩ শতাংশ অতিরিক্ত মহার্ঘ ভাতা (ডিএ) পাবেন। মুখ্য সচিব একটি বিজ্ঞপ্তি জারি করে বলেছেন যে ১ জানুয়ারী, ২০২২ থেকে, মহার্ঘ ভাতা (ডিএ বৃদ্ধি) বিদ্যমান ৩১ শতাংশ থেকে বাড়িয়ে ৩৪ শতাংশ করা হয়েছে। সরকারের এই আদেশ অল ইন্ডিয়া সার্ভিসেস, হিমাচল প্রদেশ জুডিশিয়াল সার্ভিস এবং ইউজিসি ক্যাডারের অধীনে আসা কর্মচারীদের ক্ষেত্রেও প্রযোজ্য হবে।

Advertisement

এপ্রিল থেকে ডিএ দেওয়া হবে

Advertisement

বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল যে, এপ্রিল থেকে অতিরিক্ত ডিএ দেওয়া হবে। যেখানে ১ জানুয়ারী, ২০২৩ থেকে ৩১ মার্চ, ২০২৩ (১৫ মাস) পর্যন্ত বকেয়া জিপিএফ অ্যাকাউন্টে জমা করা হবে। কর্মচারীদের জিপিএফ অ্যাকাউন্টে সরকার এক একক পরিমাণ জমা করবে অ্যাকাউন্টে। সুখবিন্দর সুখুর নেতৃত্বাধীন সরকারের এই পদক্ষেপে সরাসরি উপকৃত হবে ২.১৫ লক্ষেরও বেশি কর্মচারী এবং ৯০,০০০ পেনশনভোগীরা।

Recent Posts