হু হু করে বাড়ছে সংখ্যা, ভারতে করোনা আক্রান্ত ৬৪৯

Advertisement

Advertisement

 ভারতে ক্রমশ বেড়ে চলেছে করোনা আতঙ্ক, হু হু করে বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা। বর্তমানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৪৯। একই দিনে জম্মু-কাশ্মীর, গুজরাত এবং মহারাষ্ট্রে ৩ জনের মৃত্যু হয়েছে। করোনার গ্রাসে বৃহস্পতিবার প্রথম উপত্যকায় মৃত্যু হয়।

Advertisement

বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরে করোনাভাইরাসের সংক্রমণে ৬৫ বছরের এক বৃদ্ধ মারা গেছে।মৃত ওই বৃদ্ধের সংস্পর্শে এসেছিলেন এমন ৪৮ জনের খোঁজ পাওয়া গেছে তাদের পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে। দেশে মোট ১৭ জন মারা গেছে করোনা ভাইরাসে।
৪২ জন ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন। ৯০০ জন কোয়ারেন্টাইনে আছেন দিল্লিতে।

Advertisement

করোনায় গুজরাতে মৃতের সংখ্যা ৩ জন, মহারাষ্ট্রে ৪ জন। এখনো পর্যন্ত দেশে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত মানুষ, ১২৮ জন আক্রান্ত মহারাষ্ট্রে, আক্রান্ত হয়েছেন তিনজন বিদেশি। দ্বিতীয় স্থানে আছে কেরল কেরলে মোট আক্রান্তের সংখ্যা ১১৮। এর মধ্যে ৮ জন বিদেশি নাগরিক আক্রান্ত কেরলে। রাজ্যেও দিনে দিনে বাড়ছে আক্রান্তের সংখ্যা, বর্তমানে আক্রান্তের সংখ্যা ১০

Advertisement

হায়দরাবাদে এক তিন বছরের শিশু আক্রান্ত হয়েছে করোনাভাইরাসে।ওই শিশুটি কিছুদিন আগে দেশে ফিরেছিল সৌদি আরব থেকে। দিল্লিতে আরও তিনজন আক্রান্ত হয়েছে বলে জানা গেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্টে। এক চিকিৎসক যিনি সম্প্রতি ফিরেছিলেন সৌদি আরব থেকে তাঁর স্ত্রী ও মেয়ের শরীরে করোনা পরীক্ষায় রিপোর্টে পজিটিভ এসেছেন। সেই চিকিৎসক এর সংস্পর্শে আসা প্রায় ৮০০ জন রোগীকে কোয়ারেন্টাইনে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

মহারাষ্ট্রে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১২৮, যাঁর মধ্যে রয়েছেন তিনজন বিদেশি। এরপরেই রয়েছে কেরল। মোট আক্রান্তের সংখ্যা ১১৮। তাঁদের মধ্যে রয়েছেন ৮ জন বিদেশি নাগরিক। বাংলাতেও আক্রান্তের সংখ্যা ১০ জন। লকডাউন পরিস্থিতিতে সকলকে বলা হচ্ছে সমস্ত নির্দেশ মেনে চলতে, অযথা বাইরে না বেরোতে। নির্দেশ অমান্য করলে নেওয়া হবে কড়া পদক্ষেপ।