রাজ্যে করোনা থেকে সুস্থ আরও ৬, করতালিতে বিদায় জানালো হাসপাতাল কর্তৃপক্ষ

Advertisement

Advertisement

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৩০০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ২৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়িতেও ফিরেছেন অনেকেই। বুধবার সন্ধ্যাতেই করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ জন। এই ৬ জনের প্রত্যেকেই ভর্তি ছিলেন সল্টলেকের আমরি হাসপাতালে। এই ৬ জনকে ধরে রাজ্যে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৭৯ জন। আজ হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরার সময় ৬ জনকে হাততালি দিয়ে বিদায় দেন হাসপাতালের চিকিৎসক কর্মীরা।

Advertisement

এই ৬ জনকেই আগামী ১৮ দিন হোম কোয়ারন্টাইনে থাকতে হবে। বুধবার সন্ধ্যায় নবান্নে স্বাস্থ্য সচিব রাজীব সিনহা বলেন, “আজ যে ৬ জন আমরি হাসপাতাল থেকে ছাড়া পেলেন তাদের মধ্যে ৭৭, ৭২, ৬০ ও ৬৩ বছর বয়সীরাও আছেন। যা যথেষ্টই আশাব্যঞ্জক।” মুখ্যসচিব আরও বলেছেন, “গত চব্বিশ ঘন্টায় রাজ্যে ৮৫৫ টি টেস্ট হয়েছে, যার মধ্যে মাত্র ২৬ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এই ২৬ জনকে ধরলে রাজ্যে বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০০। মৃত্যু হয়েছে ১৫ জনের এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৯ জন। রাজ্যে এখনো পর্যন্ত টেস্ট হয়েছে ৭,০৩৭ টি।”

Advertisement

রাজ্যে অনেক কম টেস্ট হচ্ছে বলে অভিযোগ করেছিল কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তর। এদিন সেই অভিযোগ উড়িয়ে দিয়ে মুখ্যসচিব বলেন, “রাজ্যে কম টেস্টের যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। গত ২৪ ঘন্টায় রাজ্যে ৮৫৫ টি টেস্ট হয়েছে।” মালদা মেডিক্যালে টেস্ট হচ্ছে না বলে যে অভিযোগ উঠেছিল তারও জবাব দেন এদিন মুখ্যসচিব। তিনি বলেন, “বলা হচ্ছিল মালদা মেডিক্যালে টেস্ট হচ্ছেনা। কিন্তু সেখানে হওয়া ৮৫ টি টেস্টের সবকটিই নেগেটিভ এসেছে।” মুখ্যসচিব এদিন টেস্টিং কিটের অভাবের অভিযোগও জানান।

Advertisement