৫০ শতাংশ রাজ্য সরকারি কর্মচারী ওয়ার্ক ফ্রম হোম, ঘোষণা মুখ্যমন্ত্রীর

Advertisement

Advertisement

রাজ্য সরকারী কর্মচারীদের ঘরে বসে কাজ করার নির্দেশ দিলো পশ্চিমবঙ্গ সরকার। আজ রাজ্য সরকারের তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সোমবার থেকে রাজ্য সরকারের ৫০ শতাংশ কর্মীদের অফিসে যেতে হবে এবং বাকি ৫০ শতাংশ বাড়ি থেকেই কাজ করবে। বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকার তার কর্মীদের উদ্দেশ্যে একই নির্দেশ দিয়েছিল। কাল নবান্নে বৈঠকে মুখ্যমন্ত্রী ইঙ্গিত দিয়েছিলেন যে, সরকারী কর্মীদের বাড়ি থেকে কাজ করতে। আজ নবান্নে সরকারের উচ্চপদস্থ বৈঠক করেন, তারপরই সাংবাদিক সম্মেলনে জানান একথা।

Advertisement

সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, ‘বর্তমান পরিস্থিতির দিকে তাকিয়ে সোমবার থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত ৫০ শতাংশ করে সরকারি কর্মীরা বাড়িতে বসে কাজ করবেন।’ যারা এই পরিস্থিতিতে কাজ করবেন তাদের পরে আলাদা ভাবে ছুটির ব্যবস্থাও করবে সরকার, জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কেউ যেন অভুক্ত না থাকে, তার জন্য সেপ্টেম্বর মাস পর্যন্ত রেশনে যে ২টাকা কেজি দরে চাল দেওয়া হয় তা ফ্রি তে দেওয়া হবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।

Advertisement

আরও পড়ুন : আগামী ৬ মাস বিনামূল্যে রেশন পাবে রাজ্যবাসী, ঘোষণা মুখ্যমন্ত্রীর

Advertisement

এদিকে দেশে প্রতিদিনই বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। এখনো পর্যন্ত ভারতে ২০০ জনের বেশি মারণ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গিয়েছে ৫ জন। আজই একজন মারা যান। তিনি ইতালির এক পর্যটক যিনি ভারতে এসেছিলেন। পশ্চিমবঙ্গে লন্ডন ফেরত আর এক যুবকের শরীরে পাওয়া গেছে মারণ এই ভাইরাস। তাকে এই মুহুর্তে বেলেঘাটা আইডিতে আইসোলেশনে রাখা হয়েছে।

Recent Posts