করোনার মাঝেই বাড়ছে সোয়াইন ফ্লু-তে আক্রান্তের সংখ্যা, রাজ্যে আক্রান্ত ২

Advertisement

Advertisement

করোনা ভাইরাস নিয়ে যখন ক্রমশই বাড়ছে উদ্বেগ তখনই গোটা রাজ্যে বাড়ছে সোয়াইন ফ্লুতে আক্রান্তের সংখ্যা। কলকাতা সহ গোটা রাজ্যে সোয়াইন ফ্লু- এর প্রকোপ বাড়ছে। তবে চিকিৎসকরা বলছেন, সোয়াইন ফ্লু এর জন্য ভয়ের কিছু নেই। এর সঠিক ওষুধ রয়েছে তাই আশংকিত হওয়ার কোনো কারন নেই।

Advertisement

জানা গিয়েছে, সোয়াইন ফ্লু-তে এখনো পর্যন্ত রাজ্যে আক্রান্তের সংখ্যা ২২। যার মধ্যে একটি শিশুও রয়েছে। তবে চিকিৎসকরা জানাচ্ছেন, অযথা উত্তেজিত হওয়ার কারন নেই। এই রোগের প্রতিষেধক রয়েছে। সোয়াইন ফ্লু কোনো বিদেশ থেকে আসা ভাইরাস ঘটিত রোগ নয়। এটি রাজ্যের আবহাওয়ার সঙ্গে মিশে গিয়েছে তাই এর প্রভাব অতটা ভয়ানক নয়।

Advertisement

আরও পড়ুন : করোনা আতঙ্কে দর্শক শূন্য সিনেমা হল, বন্ধ রাখার সিদ্ধান্ত বাংলার সমস্ত সিনেমা হল

Advertisement

স্বাস্থ্য ভাবন সূত্রে জানানো হয়েছে, অনেকেই সুস্থ হয়ে গেছেন। ২২ জন আক্রান্তের সংখ্যাটা আস্তে আস্তে কমছে। যদিও বেসরকারি মতে জানা গিয়েছে, ২২ নয়, সংখ্যাটা আরও বেশি। জানা গিয়েছে, মুকুন্দপুরে একটি বেসরকারি হাসপাতালে ১০ জনের শরীরে সোয়াইন ফ্লু এর নমুনা পাওয়া গিয়েছে। যার মধ্যে ২ জনকে ছেড়ে দেওয়া হয়েছে এবং আরও একজন চিকিৎসাধীন। কলকাতার একটি ৬ জন ব্যক্তির দেহে মিলেছে সোয়াইন ফ্লু। তবে জানা গিয়েছে, তারা এখন প্রত্যেকেই সুস্থ।