রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যার বিরাট পরিবর্তন, আক্রান্ত বেড়ে ১২৫৯ জন

Advertisement

Advertisement

রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যার সাথে কেন্দ্রের করোনা আক্রান্তের পরিসংখ্যানের বিস্তর পার্থক্য ছিল। এই বিস্তর ফারাককে কেন্দ্র করে নানা মহলে সমালোচনাও চলে আসছিল। অবশেষে আজ নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব রাজীব সিনহা জানিয়েছেন, রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১২৫৯ জন। এতদিন তাদের কাছে সব তথ্য আসছিল না, কিন্তু এখন সরকারি ও বেসরকারি উভয় ক্ষেত্র থেকেই তথ্য আসবে। ফলে রোজ আক্রান্তের সংখ্যা রাজ্যের পক্ষ থেকে জানানো হবে বলে তিনি জানিয়েছেন।

Advertisement

রাজ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে ৬১ জন আক্রান্ত হয়েছেন। গত একদিনে রাজ্যে মৃত্যু হয়েছে ১১ জনের। ফলে রাজ্যে মোট করোনাতে মৃত্যু হয়েছে ৬১ জনের। সুস্থ হয়ে উঠেছেন ২১৮ জন। মুখ্যসচিব আরও বলেছেন যে প্রতি ১০ লক্ষে এই রাজ্যে পজিটিভ কেসের হার ১৩.৯৮ শতাংশ। আর প্রতি ১০ লক্ষে মৃত্যুর হার ১.৪৭ শতাংশ। আর সুস্থতার হার ১৭.৩২ শতাংশ।

Advertisement

প্রসঙ্গত, আজ সকালেই কেন্দ্রের পক্ষ থেকে মুখ্যসচিবকে একটি চিঠি দেওয়া হয়েছিল। সেখানে কেন্দ্রের সাথে রাজ্যের পরিসংখ্যানের যে ফারাক দেখা যাচ্ছে সেটাতে স্বচ্ছতার অভাব আছে বলে ও জানানো হয়।  আজ সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী আসেননি। মুখ্যসচিব সমস্ত বর্ণনা দিয়েছেন। গত কয়েকদিন রাজ্যের পক্ষ থেকে কেবলমাত্র বুলেটিন প্রকাশ করা হয়েছিল। আজ সাংবাদিক বৈঠকে এসে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে বিবৃতি দিলেন মুখ্যসচিব।

Advertisement