হুরমুরিয়ে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা, কমতে পারে লোকাল ট্রেন

১০৭ জন রেলকর্মী করোনা আক্রান্ত হয়েছেন

Advertisement

Advertisement

করোনা প্যানডেমিকের দ্বিতীয় ঢেউয়ের আঘাতে ধরাশায়ী গোটা ভারতবাসী। দৈনিক সংক্রমনের কবলে পড়ছে বিভিন্ন স্তরের মানুষ। বেহাল অবস্থা বাংলাতে। প্রায় প্রতিদিন বাংলায় সংক্রমণ হার বেড়ে চলেছে। এরমধ্যে ব্যাপক পরিমাণে সংক্রমণ ছড়িয়েছে বাংলার লোকাল ট্রেন পরিষেবা দেওয়ার কর্মীদের মধ্যে। গত ৩ দিনে শিয়ালদহ ডিভিশনে মৃত্যু হয়েছে ৮ জন কর্মীর। হাওড়া ডিভিশনে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে রেল জানিয়ে দিয়েছে যে তাদের পক্ষে এখন পূর্ণমাত্রায় পরিষেবা দেওয়া সম্ভব নয়। তাই এখন লোকাল ট্রেন পরিষেবা কিছু কাটছাঁট করা হয়েছে এবং ২৯ এপ্রিল বিধানসভা নির্বাচন শেষ হলে আরো কিছু ট্রাই কমবে।

Advertisement

রেলের তরফে জানা গেছে, করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ১৭০ জন রেলকর্মী। শিয়ালদহ ডিভিশনে বাতিল করা হচ্ছে ১০৮ টি লোকাল ট্রেন। তবে রেল জানিয়েছে যে তারা অফিস টাইমে ট্রেনের কোন কাটছাঁট করছে না। তারা শুধুমাত্র নন পিক আওয়ারে ট্রেনের সংখ্যা কমাচ্ছে। ফলে যাচ্ছে পরিষেবায় তেমনভাবে ব্যাঘাত পড়বে না। শিয়ালদহ ডিভিশন সূত্রে জানা গিয়েছে, ব্যারাকপুর লোকাল, ডানকুনি লোকাল, গোবরডাঙ্গা লোকাল, দত্তপুকুর লোকাল, সোনারপুর লোকাল, নৈহাটি লোকাল ইত্যাদি ট্রেন বাতিল হয়েছে। তবে এই ট্রেনগুলির অফিস টাইমের কোন ট্রেন বাতিল হয়নি।

Advertisement

এই বিষয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেছেন, “আমরা নিরবিচ্ছিন্ন পরিষেবা দিতে প্রস্তুত। পরিষেবা সঠিকভাবে দেয়ার জন্য আমরাও কাজ করে চলেছি। কিন্তু যেমন ভাবে আমাদের কর্মীরা করোনা আক্রান্ত হচ্ছেন তাতে পূর্ণ পরিষেবা দেওয়া সম্ভব নয়।”

Advertisement