Categories: দেশনিউজ

সিবিআইয়ের ঘর থেকেই নিখোঁজ ১০০ কেজি সোনা, সিআইডিকে তদন্তের নির্দেশ মাদ্রাজ হাইকোর্টের

Advertisement

Advertisement

তামিলনাড়ু: সাধারণত বেআইনিভাবে রোজগার করা সোনা তদন্ত করতে এসে সিবিআই আধিকারিকরা বাজেয়াপ্ত করে থাকেন। কিন্তু এবার খোদ সিবিআইয়ের ডেরা থেকে উধাও কেজি কেজি সোনা। এই ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুতে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজত থেকেই প্রায় ১০০ কেজি সোনা নিখোঁজ। এর ফলে বিপাকে সিবিআই। সোনার মূল্য প্রায় ৪০ কোটি টাকা।

Advertisement

এই ঘটনার পরিপ্রেক্ষিতে মাদ্রাজ হাইকোর্ট তামিলনাড়ুর সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছে। যদিও সিবিআইয়ের পক্ষ থেকে আবেদন করে বলা হয়েছিল যে, সিআইডি যেন তদন্ত না করে। কারণ, সিআইডি সিবিআইয়ের কোন ঘটনার তদন্ত করলে তাতে সিবিআইয়ের সন্মানহানি হবে। কিন্তু সিবিআইয়ের এই আবেদনে কার্যত কর্ণপাত করেনি মাদ্রাজ হাইকোর্ট। উল্টে শুক্রবার মাদ্রাজ হাইকোর্ট রায় দেওয়ার সময় জানায় যে, এটা সিবিআইয়ের কাছে একটা অগ্নিপরীক্ষা। যদি তারা সৎ এবং পরিষ্কার হয়, তাহলে তাদেরই জয় হবে। আর যদি তা না হয়, তাহলে এর জন্য ফল ভোগ করতে হবে সিবিআইকে।

Advertisement

প্রসঙ্গত, ২০১২ সালে এই সোনা বাজেয়াপ্ত করেছিল সিবিআই। সুরানা কর্পোরেশন লিমিটেড নামক এক কোম্পানির থেকে এই সোনা বাজেয়াপ্ত করা হয়েছিল বলে জানা গিয়েছে। পরবর্তী সময়ে সূরানার লকার সিল করে দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এবং সেই চাবি চেন্নাইয়ের সিবিআইয়ের বিশেষ আদালতে জমা দেওয়া হয়। তারপর ওই সোনা কোথায় যায়, তা সিবিআই আধিকারিকরা জানেন না বলে দাবি করা হয়েছে। কিন্তু এই দাবির মধ্যে কতটা সত্যতা আছে, তা তো আগামী দিনেই জানা যাবে।

Advertisement

Recent Posts