বেশিরভাগ মেরেরা পরকীয়ায় মজে কেন?

Advertisement

Advertisement

ভারত বার্তা ডিজিটাল ডেস্ক, সোমনাথ বিশ্বাস : পরকীয়া শব্দটি এখন অতিপরিচিত। প্রতিদিন টিভি, খবরের কাগজ খুললেই অহরহ পরকীয়ার ঘটনা দেখা যায়। সম্প্রতি একটি সমীক্ষায় দেখা গেছে যে, ভারতে প্রতি ১০ জনের মধ্যে ৭ জন মহিলাই পরকীয়ায় লিপ্ত। ১০ জনের ৭ জনই তাদের স্বামীর সাথে প্রতারণা করছেন। আর এই পরকীয়ায় জড়িয়ে পড়ার প্রবণতা ৩৪ থেকে ৪৯ বছরের মহিলাদের মধ্যেই বেশি লক্ষ্য করা গেছে।

Advertisement

ডেটিং অ্যাপ গ্লিডেনের পরিচালিত এক সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে। এই অ্যাপ ২০০৯ সালে ফ্রান্সে যাত্রা শুরু করে ২০১৭ সাল থেকে ভারতে পথ চলা শুরু করেছিল। সম্প্রতি তারাই তাদের অ্যাপ ব্যবহারকারীদের নিয়ে একটি সমীক্ষা চালিয়ে এই তথ্য প্রকাশ করেছে। গ্লিডেনের সমীক্ষায় দেখা গেছে, বেঙ্গালুরু, মুম্বাই ও কলকাতা, এই তিন শহরের নারীরা সব থেকে বেশি পরকীয়ায় জড়িয়ে পড়েছেন। পাঁচ লাখ গ্লিডেন ব্যবহারকারীর মধ্যে ২০ শতাংশ পুরুষ ও ১৩ শতাংশ নারী পরকীয়ায় জড়ানোর কথা সরাসরি স্বীকার করেছেন। সমীক্ষায় উঠে এসেছে, প্রতি দশজন নারীর মধ্যে সাতজন নারী পরপুরুষের সঙ্গে পরকীয়ায় লিপ্ত হন। এছাড়া ভারতের প্রায় ৪৮ শতাংশ নারী মনে করেন, তাদের বিবাহ বহির্ভূত সম্পর্ক থাকা উচিত।

Advertisement

গ্লিডেন জানিয়েছে তাদের অ্যাপ ব্যবহারকারী মহিলাদের মধ্যে ৭৭ শতাংশ বলেছেন, তাদের বিবাহিত জীবন একঘেয়েমি হয়ে পড়েছে; যে কারণে তারা বিয়ের বাইরে একজন সঙ্গীকে খুঁজে নিচ্ছেন। বিবাহিত জীবনের বাইরে একজন সঙ্গী খুঁজে পাওয়ার মধ্যে তারা ভিন্ন ধরনের উত্তেজনা অনুভব করেন বলে দাবি করেছেন। গ্লিডেনের তথ্য অনুযায়ী, প্রায় ৫ লাখ ভারতীয় পুরুষ ও নারী এই মুহূর্তে এই অনলাইন ডেটিং অ্যাপটি ব্যবহার করেন।

Advertisement